আফ্রিদিকে ফিরিয়ে পাকিস্তানের টেস্ট দল ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫০ পিএম, ১৭ জুন ২০২৩
আফ্রিদিকে ফিরিয়ে পাকিস্তানের টেস্ট দল ঘোষণা

দেশ সেরা পেসার শাহিন শাহ আফ্রিদিকে ফিরিয়ে শ্রীলঙ্কা সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ১৬ সদস্যের দলে নতুন দুই মুখ হিসেবে ডাক পেয়েছেন ব্যাটার মোহাম্মদ হুরাইরা এবং অলরাউন্ডার আমির জামাল। তবে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা সর্বশেষ টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়েছেন শাহনাওয়াজ দাহানি, জাহিদ মাহমুদ এবং কামরান ঘুলাম।

২০২২ সালের জুলাইয়ে সর্বশেষ টেস্ট খেলেন আফ্রিদি। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে হাঁটুর ইনজুরিতে পড়ে মাঠের বাইরে ছিটকে যান তিনি। এরপর অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে আবারও মাঠে ফিরেন আফ্রিদি।

আসরের ফাইনালে আবারও হাঁটুর ইনজুরিতে পড়েন আফ্রিদি। দীর্ঘদিন মাঠে বাইরে থাকার পর গত এপ্রিলে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন পাকিস্তানের দেশ সেরা এ পেসার।

জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়ে এক বছর টেস্ট খেলতে নামবে আফ্রিদি। ২৫ টেস্টে ৯৯ উইকেট নেওয়া আফ্রিদি বলেছেন, ‍“এক বছর পর পাকিস্তান টেস্ট দলে ফিরতে পেরে আমি খুবই আনন্দিত। আমি টেস্ট ক্রিকেটকে খুব মিস করেছি এবং এই সংস্করণ থেকে দূরে থাকাটা আমার জন্য খুব কঠিন ছিল।”

ঘরোয়া আসর কায়েদ-ই-আজম ট্রফির শেষ দুই মৌসুমে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া ২১ বছর বয়সী হুরাইরা। ২৪টি প্রথম শ্রেণির ম্যাচে ৮টি করে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরিতে ৬৮.২৪ গড়ে ২২৫২ রান করেছেন তিনি।

গত বছরের সেপ্টেম্বরে লাহোরে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টিতে অভিষেক হয় জামালের। প্রথম ম্যাচে নজর কাড়েন এ পেসার। শেষ ওভারে ইংল্যান্ডের ১৪ রানের প্রয়োজন পূরণ হতে দেননি তিনি। কায়েদ-ই-আজম ট্রফির গত মৌসুমে পেসারদের মধ্যে সর্বোচ্চ ৩১ উইকেট শিকার করেছিলেন জামাল।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসরে যাত্রা শুরু করবে পাকিস্তান। সিজিরটি খেলতে ৯ জুলাই শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছাড়বে পাকিস্তান। তবে এখনও সিরিজের সূচী চূড়ান্ত হয়নি।

পাকিস্তান টেস্ট দল
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক, উইকেটরক্ষক), আমির জামাল, আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, হাসান আলি, ইমাম-উল হক, মোহাম্মদ হুরাইরা, মোহাম্মদ নাওয়াজ, নাসিম শাহ, নোমান আলি, আঘা সালমান, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), সাউদ শাকিল, শাহিন শাহ আফ্রিদি এবং শান মাসুদ।


শেয়ার করুন :