বিশ্বকাপের মাঝেই বাংলাদেশের বিপক্ষে দল দিলো নিউজিল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২০ এএম, ০৭ নভেম্বর ২০২৩
বিশ্বকাপের মাঝেই বাংলাদেশের বিপক্ষে দল দিলো নিউজিল্যান্ড

বিশ্বকাপে সেমিফাইনালের পথে বেশ ভালোভাবেই টিকে রয়েছে গতবারের রানার্সআপ দল নিউজিল্যান্ড। বিশ্বকাপ ব্যস্তার মাঝেই বাংলাদেশ সফরে টেস্ট দিলো তারা। টিম সাউদির নেতৃত্বে ১ে৫ সদস্যের দল দিয়েছে ব্লাক ক্যাপসরা।

ভারতের চলমান বিশ্বকাপ শেষেই ২টি টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশ সফর করবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। ২৮ নভেম্বর সিলেটে প্রথম এবং ৬ ডিসেম্বর ঢকায় শুরু হবে দ্বিতীয় টেস্ট।

সোমবার দিনগত রাতে (বাংলাদেশ সময়) নিউজিল্যােন্ডের ঘোষিত দলে ফিরেছেন কাইল জেমিসন, রচিন রবীন্দ্র এবং মিচেল স্যান্টন। বাংলাদেশে স্পিন বান্ধব কন্ডিশন বিবেচনায় দল সাজিয়েছে নিউজিল্যান্ড।

ঘোষিত দল নিয়ে নির্বাচক স্যাম ওয়েলস বলেছেন, “আমরা এমন একটি স্কোয়াড বাছাই করেছি যা, বাংলাদেশে প্রতিদ্বন্দ্বিতা করতে এবং সফল হতে পারে। আজাজ, ইশ, মিচ, গ্লেন এবং রাচিনের সাথে, আমাদের একটি শক্তিশালী স্পিন গ্রুপ রয়েছে। যা সিরিজ চলাকালীন ভালো বৈচিত্র্য তৈরি করবে।”

বিশ্বকাপ শেষে ভারত থেকেই ২১ নভেম্বর বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। একদিন বিশ্রাম নিয়ে ২৩ ও ২৪ নভেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ওয়ার্মআপ ম্যাচ খেলবে ব্লাকক্যাপসরা।

টেস্ট সূচি:
প্রথম টেস্ট : ২৮ নভেম্বর থেকে ২ ডিসেম্বর, সিলেট
দ্বিতীয় টেস্ট: ৬-১০ ডিসেম্বর, মিরপুর।

নিউজিল্যান্ড টেস্ট দল
টিম সাউদি (অধিনায়ক), টম ব্লান্ডেল, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম ল্যাথাম, ড্যারেল মিচেল, হেনরি নিকলস, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, কেইন উইলিয়ামসন ও উইল ইয়াং।


শেয়ার করুন :