মধ্যাহ্ন বিরতির আগে বাংলাদেশ সাফল্য দুই উইকেট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৮ পিএম, ২৯ নভেম্বর ২০২৩
মধ্যাহ্ন বিরতির আগে বাংলাদেশ সাফল্য দুই উইকেট

সিলেট টেস্টের প্রথম ইনিংসে ৩১০ রানে অলআউট হয়েছে স্বাগতিক বাংলাদেশ। প্রথম দিনের স্কোরের সাথে দ্বিতীয় আর কোন রান যোগ করতে পারেনি টাইগাররা। দিনের শুরুতেই গুটিয়ে গিয়ে বল করে লাঞ্চ কিরতির আগে নিউজিল্যান্ডের দু্ই উইকেট শিকার করেছে বাংলাদেশ। ২৪ ওভার ব্যাট করে নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়িয়েছে ৭৮ রান।

বুধবার (২৯ নভেম্বর) দিনের শুরুটা ভালো না হলেও ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। মধ্যাহ্ন বিরতি যাওয়ার আগে শিকার করে দুটি উইকেটে। তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজের দারুণ বোলিংয়ে খেলায় ফিরে দিনের প্রথম ইনিংস শেষ করে বাংলাদেশ।

টম লাথাম ২১ রানে তাইজুল এবং ডেভন কনওয়েকে ১২ রানে মিরাজ সাজঘরে ফেরান। বিরতিতে যাওয়ার আগে কেন উইলিয়ামসন ২৬ ও হেনরি নিকোলস ১১ রানে অপরাজিত রয়েছেন। তাদের অবিচ্ছিন্ন জুটি থেকে আসে ৩৪ রান।

প্রথম দিন শেষে ৮৫ ওভারে ৯ উইকেটে ৩১০ রান করেছিল বাংলাদেশ। আজ দ্বিতীয় দিনের প্রথম বলে বাংলাদেশের শেষ উইকেটের পতন হয়। আগের দিন ১৩ রানে অপরাজিত থাকা শরিফুল ইসলামকে লেগ বিফোর আউট করে বাংলাদেশের ইনিংসের ইতি টানেন নিউজিল্যান্ড অধিনায়ক পেসার টিম সাউদি। ৮ রানে অপরাজিত থাকেন তাইজুল ইসলাম।

বাংলাাদেশের পক্ষে ওপেনার মাহমুদুল হাসান জয় সর্বোচ্চ ৮৬ রান করেন। এছাড়া অধিনায়ক নাজমুল হোসেন শান্ত-মমিনুল হক ৩৭ রান করে, নুরুল হাসান ২৯, অভিষেক হওয়া শাহাদাত হোসেন ২৪ ও মেহেদি হাসান মিরাজ ২০ রান করেন।

নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস ৫৩ রানে ৪ উইকেট নেন। কাইল জেমিসন-আজাজ প্যাটেল ২টি করে এবং ইশ সোধি-সাউদি ১টি করে উইকেট নেন।


শেয়ার করুন :