পাকিস্তানে বন্ধ খেলার মাঝে জুয়ার ভার্চুয়াল বিজ্ঞাপন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৯ পিএম, ২৮ ডিসেম্বর ২০২৩
পাকিস্তানে বন্ধ খেলার মাঝে জুয়ার ভার্চুয়াল বিজ্ঞাপন

ক্রিকেটকে যেন চারপাশ দিয়ে ঘিরে ধরেছে বাজির তথা জুয়ার প্রতিষ্ঠানগুলো। বিভিন্ন দেশের আইনে বাধা থাকায় তারা আশ্রয় নিচ্ছে ভিন্ন পন্থায়। তেমনি একটি পন্থা হলো, মাঠে বিজ্ঞাপন সাদৃশ্য কিছু না থাকলেও ভার্চুয়ালি টেলিভিশনে দেখানো হয় মাঠেই দেওয়া হয়েছে বিজ্ঞাপন। মেলবর্নে চলমান অস্ট্রেলিয়া–পাকিস্তান টেস্ট সম্প্রচারেও ঘটেছে এমন ঘটনা। তবে সেটি বন্ধ করে দিয়েছে পাকিস্তান।

অস্ট্রেলিয়ায় চলছে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট। মেলবর্নে চলা দ্বিতীয় টেস্টের খেলা পাকিস্তানের পিটিভি ছাড়াও মোট ১০টি টিভি চ্যানেলে দুই দলের খেলা দেখালো হচ্ছে। ম্যাচটিতে মেলবর্নের মাঠে কোন জুয়া কোম্পানির বিজ্ঞাপন না থাকলেও টেলিভিশনে তা দেখানো হচ্ছিল। তবে জুয়ার ভার্চ্যুয়াল বিজ্ঞাপন সরিয়ে দিয়েছে পাকিস্তান।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর এক প্রতিবেদনে এ তথ্য নিম্চিত করা হয়েছে। বলা হয়, পাকিস্তানের মিডিয়া রেগুলেটরি অথরিটি (পিইএমআরএ) ‘দেশে টেলিকাস্ট/সম্প্রচারিত বিভিন্ন ক্রীড়া ইভেন্টে জুয়া খেলা/বাজি প্রচারকারী সারোগেট সংস্থাগুলোর বিজ্ঞাপনের সম্প্রচার/বিতরণ নিষিদ্ধ করে’ একটি বিজ্ঞপ্তি জারি করেছে। এরপর দেশটির টিভি চ্যানেল পিটিভি চলমান সিরিজ বিজ্ঞাপনবিহীন খেলা দেখানোর সিদ্ধান্ত নিয়েছে।

পিটিভির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, জুয়ার ব্যাপারে সরকারের ‘জিরো টলারেন্স নীতি’ অনুসরণ করছে তারা। যার কারণে অস্ট্রেলিয়া–পাকিস্তান বক্সিং ডে টেস্টের প্রথম দিনের খেলার সম্প্রচার বন্ধ করে দেশটির রাষ্ট্রায়ত্ত টিভি চ্যানেলটি।

প্রতিবেদনটিতে বলা হয়, দেশটির আইন লঙ্ঘন হয় এমন কোনও বিজ্ঞাপন অন্তর্ভুক্ত করবে না পাকিস্তান। তবে পিটিভিকে খেলার ক্লিন ফিডটি দেওয়া হলে তারা আবারও সম্প্রচার শুরু করবে।


শেয়ার করুন :