বাকি তিন টেস্টেও নেই কোহলি, নতুন মুখ নিলো ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৪ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০২৪
বাকি তিন টেস্টেও নেই কোহলি, নতুন মুখ নিলো ভারত

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের শেষ তিন টেস্টের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ঘোষিত তিন টেস্টে দলে নেই আগের দুই টেস্ট না থাকা বিরাট কোহলি। এছাড়া ইনজুরির কারণে ছিটকে পড়েছেন ব্যাটার শ্রেয়াস আইয়ার। তবে দলে নতুন মুখ ডান-হাতি পেসার আকাশ দীপের সাথে লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজাকে ফিরিয়ে আনা হয়েছে।

হায়দারাবাদে সিরিজের প্রথম টেস্টে ইনজুরিতে পড়ায় বিশাখাপত্তমে দ্বিতীয় ম্যাচ থেকে ছিটকে যান রাহুল ও জাদেজা। সিরিজের বাকি তিন টেস্টের জন্য দলে সুযোগ হলেও শর্তসাপেক্ষে নেওয়া হয়েছে। শর্ত হলো বিসিসিআইর মেডিকেল টিমের ছাড়পত্র পেলেই খেলতে পারবেন রাহুল ও জাদেজা।

দ্বিতীয় টেস্টে পিঠের ইনজুরিতে পড়ে পুরো সিরিজের বাকি ম্যাচ থেকেই ছিটকে গেছেন আইয়ার। তার জায়গায় খেলার সুযোগ পেতে পারেন রজত পাতিদার ও সরফরাজ খানের মধ্যে কেউ। দ্বিতীয় টেস্টে অভিষেক হওয়া পাতিদার দুই ইনিংসে যথাক্রমে- ৩২ ও ৯ রান করেন।

সম্প্রতি ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে বল হাতে দারুন পারফমেন্সের সুবাদে প্রথমবারের মত টেস্ট দলে সুযোগ পেলেন দীপ। ভারত ‘এ’ দলের হয়ে সর্বোচ্চ ১১ উইকেট শিকার করেন তিনি।

সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের ওয়ানডে দলে সুযোগ পেলেও অভিষেক হয়নি দীপের। প্রথম শ্রেনির ক্রিকেটে ২৯ ম্যাচে ১০৩ উইকেট শিকার করেছেন এই ডান হাতি পেসার।

প্রথম দুই ম্যাচ শেষে ভারত-ইংল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচ সিরিজে ১-১ সমতা বিরাজ করছে। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট। শেষ দুই টেস্ট হবে যথাক্রমে- ২৩ ফেব্রুয়ারি ও ৭ মার্চ থেকে।

শেষ তিন টেস্টে ভারত দল
রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, লোকেশ রাহুল, সরফরাজ খান, রজত পাতিদার, রবীন্দ্র জাদেজা, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার ও আকাশ দীপ।


শেয়ার করুন :