স্ট্রাইক রেট নিয়ে চিন্তা করি না: শান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৬ পিএম, ৩০ অক্টোবর ২০২২
স্ট্রাইক রেট নিয়ে চিন্তা করি না: শান্ত

টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৪ ম্যাচে সর্বোচ্চ রান ছিল ৪০। ত্রিশের ঘর পার করেছিলেন মাত্র দু’বার। একবারের বেশি পার হতে পারেননি বিশের ঘর। বাকি ম্যাচগুলোতে স্কোর ছিল উনিশের মধ্যে। অবশেষে বিশ্বকাপের মঞ্চে ক্যারিয়ারের ১৫তম ম্যাচে ফিফটি দেখা পেলেন নাজমুল হোসেন শান্ত।

শান্তর ফিফটিতে ভর করেই বাংলাদেশ জিম্বাবুয়েকে ১৫১ রানের টার্গেট দেয়। আউট হন ৫৫ বলে ৭১ রানে। বাংলাদেশ জয় পায় ৩ রানে। ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় শান্ত তার ফিফটিকে বিশেষ আখ্যা দিলেন।

টাইগার এ ব্যাটার বলেন, “হ্যাঁ, আমি মনে করি, এটা আমার সেরা ইনিংস ছিল কারণ এটাই আমার প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট, খুবই বিশেষ। আমাদের বোলিং ডিপার্টমেন্ট যেমন মুস্তাফিজুর, তাসকিন, হাসান, সবাই সত্যিই ভালো বোলিং করেছে। ভাল কথা হল সবাই একে অপরকে সমর্থন করে, তাই উন্নতি এখন ভাল হচ্ছে, তাই আমরা পরের ম্যাচে কিছু ভাল ক্রিকেট খেলার চেষ্টা করবো।”

স্ট্রাইক রেট নিয়ে তিনি বলেন, ‘স্ট্রাইক রেট নিয়ে আমি চিন্তাই করিনি। বল দেখেছি, সেভাবে খেলেছি। দলের যে পরিকল্পনা ছিল সেটা মাথায় রেখে খেলার চেষ্টা করেছি। স্ট্রাইক রেট নিয়ে আমি খুব বেশি চিন্তিত না। আমার কাছে মনে হয় টিমের যে পরিকল্পনা, যে চাহিদা ছিল, সেভাবে খেলার চেষ্টা করেছি।’

নাটকীয়তায় ভরপুর শেষ ওভার নিয়ে নাজমুল হোসেন শান্ত বলেন, ‘হ্যাঁ, এটা আমাদের জন্য সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা, কিন্তু আমরা জানি যে আমরা ভালো করতে পারি, তাই এই চাপের পরিস্থিতিতে মোসাদ্দেক খুব ভালো বোলিং করেছেন। সত্যি বলতে, এটা একটু নার্ভাস ছিল, কিন্তু আমরা বিশ্বাস করি যে আমরা এটা করতে পারি।’

নিজের রানরেট নিয়ে শান্ত বলেন, ‘না, আমরা আমাদের রান রেট নিয়ে ভাবছি না, সত্যি বলছি। আমরা ম্যাচ জিততে চাই। হ্যাঁ, আমরা ভাবছি না যে নেট রান রেট এই টুর্নামেন্টের অংশ হবে, তবে আমরা শুধু ম্যাচ জয়ের দিকে মনোনিবেশ করছি।

ইনজুরি নিয়ে এক প্রশ্নের জবাবে ওপেনার নাজমুল হোসেন শান্ত জানান, এখন একটু কষ্ট হচ্ছে, কিন্তু আমার মনে হয় পরের ম্যাচে আমি সেরে উঠতে পারবো।

স্পোর্টসমেইল২৪/আইআরএম


শেয়ার করুন :


আরও পড়ুন

জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

মাশরাফিকে টপকে গেলেন সাকিব

মাশরাফিকে টপকে গেলেন সাকিব

শান্তর ক্যারিয়ার সেরা ইনিংসে বাংলাদেশের দেড়শ

শান্তর ক্যারিয়ার সেরা ইনিংসে বাংলাদেশের দেড়শ

শ্বাসরুদ্ধকর শেষ ওভার, জিম্বাবুয়েকে হারিয়ে সেমির পথে বাংলাদেশ

শ্বাসরুদ্ধকর শেষ ওভার, জিম্বাবুয়েকে হারিয়ে সেমির পথে বাংলাদেশ