গালির বদলে গ্যালারিতে এখন হয় শান্ত ধ্বনি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ০৯ মার্চ ২০২৩
গালির বদলে গ্যালারিতে এখন হয় শান্ত ধ্বনি

ধারাবাহিক ব্যর্থতার কারণে কিছুদিন আগেও নাজমুল হোসেন শান্তকে নিয়ে গ্যালারিতে স্লেজিং হতো। অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও তাকে দলে নেওয়ার পর অনেক সমলোচনা হয়েছে।

পারফরম্যান্স দিয়েই শান্ত বুঝিয়েছিলেন তাকে দলে নিয়ে নির্বাচকরা ভুল করেনি। বিশ্বকাপে ছিল তার দুট হাফ সেঞ্চুরি। বিপিএলের গড়েছেন রানের পাহাড়।

রেকর্ড গড়ে সর্বোচ্চ রান করেন এই বাঁ-হাতি ব্যাটার। সময়ের ব্যবধানে গ্যালারিতে গালি খাওয়া সেই ব্যাটারকে নিয়ে এখন গ্যালারিতে শান্ত, শান্ত স্লোগান ওঠে।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের জয়ের নায়ক নাজমুলই । ম্যাচশেষে সাংবাদ সম্মেলনে শান্ত বলেন, ‌‘‘সত্যি কথা বলতে ব্যাট করার সময় এত বেশি খেয়াল করতে পারিনি। কাজেই এটা বলতে পারব না।"

বিপিএলে যেভাবে খেলেছেন সেভাবেই দেখালেন ইংল্যান্ডের বিপক্ষেও। নিজের আত্মবিশ্বাস নিয়ে এই ব্যাটার বলেন, ‘‘বিপিএলে যেভাবে ব্যাটিং করেছি বা যেই পরিকল্পনা ও মানসিকতা ছিল, সেটিই আজকে (বৃহস্পতিবার) বাস্তবায়ন করার চেষ্টা করেছি। ওরকম ভিন্ন কিছু কেউই করতে চাইনি।"

বিপিএলে তৌহিদ হৃদয়কে নিয়ে সিলেট স্ট্রাইকার্সের হয়ে ভালো কয়েকটি জুটি গড়েছিলেন শান্ত। ইংল্যান্ডের বিপক্ষেই দারুন এক জুটিতে ম্যাচের মোড় ঘুরে গেল।

শান্ত বলেন, ‘‘কখনই আমাদের দুর্বলতা আসেনি। আত্মবিশ্বাস ছিল। কারণ বিপিএলে আমাদের কিছু বড় বড় জুটি ছিল। যখন হৃদয় এভাবে শুরু করেছে তখন আমরা শুধু স্বাভাবিক ব্যাটিং করছিলাম।"

এদিকে প্রথম ম্যাচে জয়ের পর সিরিজ জয়ের ব্যাপারেও নিজেদের এগিয়ে রাখছেন শান্ত। তিনি বলেন, ‘‘প্রথম ম্যাচের জয়ের আমরা দ্বিতীয় ম্যাচ খেলতে নামবো আত্মবিশ্বাসে এগিয়ে থাকবো। দলের মোটিভেশন বা চিন্তা-ভাবনা অনেক বদল আসবে।"

তিনি বলেন, ‘‘এখন যে অবস্থায় আছি এখান থেকে সিরিজ জেতা উচিত। এখন আমাদের নির্দিষ্ট দিনে ভালো খেলতে হবে।"

এদিকে ইংল্যান্ড বিশ্বচ্যাম্পিয়ন। বিশ্বকাপের পর এটাই দু'দলের প্রথম টি-টোয়েন্টি সিরিজ। প্রতিপক্ষ নিয়ে শান্ত বলেন, ‘‘ইংল্যান্ড যেমন দল, বিশ্বের সেরা দলগুলোর একটি। আর তারা এখন যেমন ক্রিকেট খেলছে, আমাদের জন্য অনেক চ্যালেঞ্জিং। এই দলের বিপক্ষে আমরা যখন ম্যাচ জিততেছি, অবশ্যই এটা আমাদের দলকে অনেক আত্মবিশ্বাস দেবে।"

তিনি বলেন, ‘‘সামনে আমরা যখন বড় বড় দলের বিপক্ষে খেলব, বেশি বেশি ম্যাচ খেলব, আমাদের এই দলটাও আস্তে আস্তে গড়ে উঠবে। ওয়ানডে দলটা এখন যেমন অনেকটা ভালো করছে, আমার মনে হয় টি-টোয়েন্টি দলটাও আস্তে আস্তে ওই জায়গায় যাবে।"

টি-টোয়েন্টি সিরিজে পরের ম্যাচ দুটি মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

৫০তম জয়ের ম্যাচে খেলার ধরণে খুশি সাকিব

৫০তম জয়ের ম্যাচে খেলার ধরণে খুশি সাকিব

দুই শটে বাংলাদেশের স্বপ্ন ভঙ্গ, চ্যাম্পিয়ন নেপাল

দুই শটে বাংলাদেশের স্বপ্ন ভঙ্গ, চ্যাম্পিয়ন নেপাল

বাংলাদেশ ক্রিকেট দলকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর অভিনন্দন

বাংলাদেশ ক্রিকেট দলকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর অভিনন্দন

বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে দারুণ শুরু বাংলাদেশের

বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে দারুণ শুরু বাংলাদেশের