টি-টোয়েন্টির প্রথম ম্যাচেই ভারতকে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৭ এএম, ০৪ আগস্ট ২০২৩
টি-টোয়েন্টির প্রথম ম্যাচেই ভারতকে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

দেড়শ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে জয়ের খুব কাছে গিয়েও পারলো না ভারত। শেষ ২ ওভারে জয়ের জন্য ২১ রান প্রয়োজন হলেও তিন উইকেট হারিয়ে তুলতে পারে ১৬ রান। ফলে ৪ রানে ভারতে হারিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শুভ সূচনা করে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

বৃহস্পতিবার (৩ আগস্ট) ব্রায়ন লারা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৯ রানের সংগ্রহ গড়ে ওয়েস্ট ইন্ডিজ। আইপিএল খেলা দেশের সামনে লক্ষ্যটি বেশ বড় ছিল না। তবে জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৪৫ রান করতে পারে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন ভারত।

ব্যাটিংয়ে নেমে পাওয়ার প্লের ৬ ওভারে ২ উইকেট হারিয়ে ৫৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ। এরপর নিকোলাস পুরান ও অধিনায়ক রোভম্যান পাওয়েলের ব্যাটে বড় সংগ্রহ পায় স্বাগতিকরা।

নিকোলাস পুরান ৩৪ বলে ২টি চার ও ২ ছক্কায় ৪১ রান করেন। এছাড়া অধিনায়ক রোভম্যান পাওয়েল ৩২ বলে খেলে ৩টি করে চার ও ছক্কায় ৪৮ রান করেন। ভারতের পক্ষে ২টি করে উইকেট পান আর্শদীপ সিং ও যুজবেন্দ্র চাহাল।

জবাবে ব্যাট করতে নেমে ৫ ওভারের মধ্যে ২ উইকেট হারিয়ে ফেললেও ভারতকে টেনে তোলেন সূর্যকুমার যাদব ও অভিষিক্ত তিলক ভার্মা। তৃতীয় উইকেট জুটিতে তারা করেন ৩৯ রান। তবে এরপর ১০ রানের মধ্যে আবারও ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে ভারত।

পঞ্চম উইকেটে সাঞ্জু স্যামসন ও পান্ডিয়ার ৩৬ রানের জুটিতে খেলায় ফিরে ভারত। এরপর আবারও ধাক্কা খায় ভারত। মাত্র ১৬ রানের মধ্যে সাঞ্জু ও পান্ডিয়া আউট হয়ে যায়। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৫ রান করে ভারত।


শেয়ার করুন :