ফিরলেন উইলিয়ামসন, তবুও সতর্ক দৃষ্টি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪৮ পিএম, ০৩ জানুয়ারি ২০২৪
ফিরলেন উইলিয়ামসন, তবুও সতর্ক দৃষ্টি

হাঁটুর চোটের কারণে নিজেদের মাঠে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না অধিনায়ক কেন উইলিয়ামসন। দীর্ঘ দিন আগে পাওয়া চোটের পুনর্বাসন শেষে এবার পাকিস্তান সিরিজ দিয়ে ফিরছেন তিনি। তবে সিরিজের সবগুলো ম্যাচ খেলবেন না, সতর্ক দৃষ্টি হিসেবে মাঝে তাকে বিশ্রামও দেওয়া হবে।

পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য বুধবার (৩ জানুয়ারি) ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেড)। নিজেদের মাঠে ১২ জানুয়ারি প্রথম ম্যাচ দিয়ে পাকিস্তানের বিপক্ষে মাঠের লড়ািই শুরু করবে নিউজিল্যান্ড।

বিশ্বকাপ শেষে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ছিলেন কেন উইলিয়ামসন। তবে সতর্কতা হিসেবে বাংলাদেশের বিপক্ষে নিজেদের মাঠে সাদা বলের ক্রিকেট থেকে বাইরে রেখে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে রাখা হয়। সকর্ত দৃষ্টি হিসেবে পাকিস্তানের বিপক্ষে সবগুলো ম্যাচ খেলবেন না তিনি।

সফররত পাকিস্তানের বিপক্ষে ১, ২, ৪ ও ৫ নম্বর ম্যাচে নেতৃত্ব দিবেন কেন উইলিয়ামসন। মাঝে তৃতীয় টি-টোয়েন্টিতে উইলিয়ামসনের বিশ্রামে থাকায় ম্যাচটিতে নিউজিল্যান্ডের নেতৃত্ব দিবেন মিচেল স্যান্টনার।

এদিকে, বাংলাদেশের বিপক্ষে না খেলা ওপেনার ডেভিন কনওয়ে পাকিস্তানের বিপক্ষে দলে ফিরেছেন। বিশ্বকাপে চোট পাওয়া দুই পেসার ম্যাট হেনরি ও লকি ফার্গুসনও দলে ফিরেছেন। তবে চোটের কারণে সুযোগ পাননি পেসার কাইল জেমিসন, স্পিনার মিচেল ব্রেসওয়েল ও রাচিন রবীন্দ্র।

তবে চোটে না পরেও রাচিন রবীন্দ্রর বাদ বিষটি ব্যাখ্যা করেছেন কোচ গ্যারি স্টিড। বলেছেন, “রাচিনের মতো তরুণ খেলোয়াড়ের অপরিসীম মূল্য নিউজিল্যান্ড ক্রিকেটে। আমরা তার ভালো থাকার ওপর জোর দিতে চাই। সে গত পাঁচ মাস ধরে বিরতিহীনভাবে পাঁচটি দেশে ভ্রমণ করছে। জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আমাদের পরিকল্পনায় সে খুব ভালোভাবেই আছে। তার আগে ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে সে ফিরবে।”

২০২৩ ওয়ানডে বিশ্বকাপে ৫৭৮ রান করে সবার নজর কেড়েছেন রাচিন রবীন্দ্র। ওয়ানডে বিশ্বকাপে নজড় কাড়া রাচিন রবীন্দ্রকে আইপিএলের ২০২৪ আসরের জন্য ১ কোটি ৮০ লাভ রুপিতে দলে নিয়েছে চেন্নাই সুপার কিংস। যেখানে তার ভিত্তিমূল্য ছিল মাত্র ৫০ লাখ রুপি।

নিউজিল্যান্ড দল
কেইন উইলিয়ামসন (অধিনায়ক), ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, টিম সাইফার্ট, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, ইশ সোধি, টিম সাউদি, লকি ফার্গুসন, অ্যাডাম মিলনে ও বেন সিয়ার্স।


শেয়ার করুন :