দ্বিতীয় হ্যাটট্রিকে বিশ্বে তৃতীয় বোলার ফারিহা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৪ পিএম, ০২ এপ্রিল ২০২৪
দ্বিতীয় হ্যাটট্রিকে বিশ্বে তৃতীয় বোলার ফারিহা

সফররত অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় হ্যাটট্রিক পূর্ণ করেছেন বাংলাদেশের বাঁহাতি পেসার ফারিহা ইসলাম তৃষ্ণা। যা আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর মধ্যে প্রথম এবং সব মিলিয়ে তৃতীয় বোলার হিসেবে এ কৃতীত্ব গড়লেন বাংলাদেশি নারী পেসার।

মঙ্গলবার (২ এপ্রিল) অস্ট্রেলিয়া ইনিংসের শেষ ওভারের শেষ তিন বলেন হ্যাটট্রিক করেন ফারিহা। শেষ ওভারে চতুর্থ বলে এলিস পেরি, পঞ্চম বলে সোফি মলিনু এবং ষষ্ঠ বলে বেথ মুনিকে আউট করে বাঁহাতি এ টাইগ্রেস পেসার।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে ফারিহা ইসলাম তৃষ্ণার এটি দ্বিতীয় হ্যাটট্রিক। এর আগে ২০২২ সালে মালয়েশিয়ার বিপক্ষে প্রথম হ্যাটট্রিক করেছিলেন তিনি।

মেয়েদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফারিহা ছাড়া দুটি করে হ্যাটট্রিক করেছেন আর মাত্র দু'জন ক্রিকেটার। উগান্ডার কনসিলেট আওয়েকো ও হংকংয়ের কা ইং চ্যান। এছাড়া ফারিহা ছাড়া বাংলাদেশের হয়ে একমাত্র হ্যাটট্রিক বোলার ফাহিমা খাতুন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে হ্যাটট্রিক উইকেট শিকার করা ফারিহা ৪ ওভার বল করে এক মেডেনসহ দিয়েছেন ১৯ রান। হ্যাটট্রিকসহ মোট উইকেট শিকার করেছেন ৪টি। হ্যাটট্রিক করার আগে নতুন বলে লিচফিল্ডকে ফিরিয়ে প্রথম সাফল্য পেয়েছিলেন ফারিহা।

২০২২ সালে ৬ অস্টোবর সিলেটে মালোয়েশিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল ফারিহা ইসলাম তৃষ্ণার। এরপর এখন পর্যন্ত মোট ৭টি টি-টোয়েন্টি খেলা ফারিহা দুটি ম্যাচ হ্যাটট্রিক করলেন। ৭ ম্যাচে তার মোট উইকেট শিকারের সংখ্যা ১১।


শেয়ার করুন :