লিটন-সৌম্য-শান্ত প্রমাণিত প্লেয়ার, অপেক্ষা শুধু ফর্মের: হান্নান সরকার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫১ পিএম, ২৩ মে ২০২৪
লিটন-সৌম্য-শান্ত প্রমাণিত প্লেয়ার, অপেক্ষা শুধু ফর্মের: হান্নান সরকার

দীর্ঘদিন ধরেই বাংলাদেশ ক্রিকেটের সমস্যা হয়ে দাঁড়িয়েছে টপঅর্ডার ব্যাটারদের ব্যর্থতা। একই কারণে সর্বশেষ যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথম দেখাতেই বাংলাদেশকে ডুবতে হয়েছে হারের লজ্জায়। তবে নির্বাচক হান্নান সরকার মনে করেন, অপঅর্ডারে খেলা লিটন, সৌম্য এবং অধিনায়ক শান্তদের আর প্রমাণের কিছু নেই। এখন শুধু অপেক্ষা তাদের ফর্মে ফেরার জন্য।

বৃহস্পতিবার (২৩ মে) রাজধানীর একটি ক্লাবের এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে টাইগারদের নির্বাচক প্যানেলের সদস্য হান্নান সরকার এমন মন্তব্য করেছে। তিনি বলেন, “ব্যাটাররা রান করেনি এটা ঠিক না, ব্যাটাররা রান করেছে। যদি সুনির্দিষ্টভাবে বলি, তাহলে টপঅর্ডাররা রান করেননি। মাঝখানে হৃদয় (তাওহিদ হৃদয়), রিয়াদ (মাহমুদউল্লাহ রিয়াদ), জাকির তারা কিন্তু রান করেছে।”

দলের টপঅর্ডারদের ব্যর্থতার কথা স্বীকার করে হান্নান সরকার বলেন, “টপঅর্ডারে আমরা স্ট্রাগল করছি, এটা আসলে লুকোনোর কিছু নেই, লজ্জারও কিছু নেই (বলতে)। এটা ফ্যাক্ট, এটা রিয়েলি। আমরা দেখছি যে, আমরা যেভাবে চাচ্ছি সেভাবে পাচ্ছি না।”

তবে টপঅর্ডারে খেলা ব্যাটার সবাই পরীক্ষিত বলে জানান টাইগারদের এ নির্বাচক। বলেন, “তানজিদ তামিম জিম্বাবুয়ের বিপক্ষে কন্টিবিউট করেছে, অভিষেকেই। সৌম্য লিটন স্ট্রাগল করেছে, শান্তর ব্যাটে আমরা খুব একটা রান পাচ্ছি না। বাট এরা প্রমাণিত প্লেয়ার, এদের আসলে নতুন করে প্রমাণ করার.. (কিছু নেই)। এখানে যদি তানজিদ তামিম ফেল করতো তখন বিষয়টা অন্যরকমভাবে আসতো।”

তিনি আরও বলেন, “যারা আমাদের প্রমাণিত প্লেয়ার (লিটন, সৌম্য, শান্ত) তারা এমন না যে, নতুন ক্রিকেট খেলছে। এ স্টেজে (জাতীয় দলে) আসার পর তাদের প্রমাণ নয়, তাদের ফর্মে ফেরার ব্যাপার। সো তাদের সেই ফর্মে ফেরার অপেক্ষয় আছি আমরা।”

হান্নান সরকার আশা করেন বিশ্বকাপের আগেই দলের টপঅর্ডার ব্যাটাররা নিজেদের ফর্ম ফিরে পাবেন। এটা হলে দলের জন্য বড় প্রাপ্তিও হবে বলে বিশ্বাস করেন তিনি।

বলেন, “সেই ফর্মটা যদি বিশ্বকাপের আগেই ফিরে আসতে পারে, সেটা আমাদের জন্য প্রাপ্তি হবে। আমরা শুধু নির্বাচকরা না, পুরো দেশ কিন্তু আশা করছি, তারা ফর্মে ফিরে আসুক, মন থেকে সবাই চাচ্ছে। কাজেই তাদের ফর্মে ফেরাটা সময়ের ব্যাপার এবং আমার বিশ্বাস, মেইন ইভেন্টে ঢোকার আগেই (বিশ্বকাপ) তারা ফর্ম ফিরে পাবে, ইনশা আল্লাহ।”



শেয়ার করুন :