বিশ্বকাপে দলের খারাপ সময়েও সাপোর্টারদের পাশে চান শান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৮ পিএম, ২৯ মে ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের লজ্জা সইতে হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের সাপোর্টারদের। এমন লজ্জজনক হারে টিম বাংলাদেশকে নিয়ে ভক্তকূলের নেতিবাচক সমালোচনা শুণতে হয়েছে। তবে যুক্তরাষ্ট্রের ন্যায় বিশ্বকাপেও যদি দল খারাপ অবস্থায় পড়ে সে সময়ও সাপোর্টারদের পাশে চান অধিনাক নাজমুল হোসেন শান্ত।

বিসিবির ‘গ্রিন রেড স্টোরি’ তে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই আশা করেছেন টাইগার অধিনায়ক। একই সাথে বিশ্বকাপে দলের মাঝে ছোট ছোট ভুল কমিয়ে আনতে চান শান্ত।

নাজমুল হোসেন শান্ত বলেন, “এটা অনেক এক্সাইটিং ব্যাপার, দেশের বাইরে যখন সাপোর্টাররা সাপোর্ট করেন। এটা একটা বাড়তি অনুপ্রেরণা। দেশে প্রত্যেতটা মানুষ যেভাবে ক্রিকেট ফলো করে, ক্রিকেটের পাশে থাকে, এটা অবশ্যই টিমকে অনুপ্রেরণা করে।”

দর্শকদের উদ্দেশ্যে টাইগার অধিনায়ক বলেন, “বাড়তি চাওয়া বলতে বিশ্বকাপের সময় এতটুু চাইবো যে, টিম… আল্লাহ না করুক, যদি আমরা কোন খারাপ অবস্থার মধ্যে পড়ি, ওই সময়টাতে যেন টিমের পাশে থাকে, টিমকে যেন সাপোর্ট করে।”

বিশ্বকাপ দল নিয়ে তিনি বলেন, “আমাদের একজন আরেকজনের সাথে সম্পর্কটা খুব ভালো, একজন আরেকজনকে খুব ভালো বোঝে। আমরা ১৫ জন প্লেয়ার যারা ড্রেসিং রুমে আসে, আমরা সবাইকে সবাই চিনি। এবং যে জিনিসটা খুবই গুরুত্বপূর্ণ তা হলো, সিনিয়র-জুনিয়রদের সম্পর্ক খুবই ভালো এবং আমরা লম্বা সময় ধরে এক সাথে খেলছি। সো ফার খুব ভালো এবং চমতকার।”

বিশ্বকাপে দলের উপর বাড়তি চাপ তৈরি করতে চান না টাইগার অধিনায়ক। বিশ্বকাপে দলের প্রত্যাশা বা সম্ভবানা নিয়ে শান্ত বলেন, “সম্ভাবনা আমি আসলে বলতেই চাই না। কারণ আপনিও চান যে, বাংলাদেশ টিম কাপ জিতুক। প্লেয়াররাও চায় বাংলাদেশ টিম কাপ জিতুক। সব থেকে বড় যে গোলটা (শিরোপা)।”

নাজমুল হোসেন শান্ত বলেন, “তবে আমার কাছে ক্যাপ্টেন হিসেবে যে জিনিসটা গুরুত্বপূর্ণ, আমরা আমাদের প্রস্তুতি ঠিকমত নিয়েছি কি-না, ছোট ছোট কাজগুলো করছি কি-না, প্রেসেসটা ঠিক আছে কি-না -এ জিনিসগুলো যদি আমরা ঠিকভাবে করতে পারি, রেজাল্ট আসবেই। সো আউটকাম নিয়ে খুর একটা চিন্তা নেই। ছোট ছোট জিনিসগুলো যেন আমরা ঠিক করতে পারি -এটা নিয়ে বেশি ফোকাস।”

নিজের পারফর্ম নিয়ে তিনি বলেন, “আমার পারসোনাল কোন গোল নাই। যেটা চিন্তা করি যে, প্রত্যেকটা ম্যাচে টিমকে কিভাবে অবদান রাখতে পারি।”



শেয়ার করুন :