রোনালদো বিহীন জুভেন্টাসের হ্যাটট্রিক ড্র

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩২ পিএম, ২৬ অক্টোবর ২০২০
রোনালদো বিহীন জুভেন্টাসের হ্যাটট্রিক ড্র

ছবি : জুভেন্টাস

ইতালিয়ান সিরি’এ ফুটবল লিগে হ্যাটট্টিক ড্রয়ের স্বাদ পেল বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। রোববার (২৫ অক্টোবর) রাতে ইতালিয়ান লিগে হেলাস ভেরোনার সাথে ১-১ গোলে ড্র করেছে জুভেন্টাস। লিগে আগের দু’ম্যাচে ক্রোটোন ও রোমার সাথেও ড্র করেছে টানা ৯ বারের চ্যাম্পিয়নরা।

লিগ পর্বে জয় দিয়ে শুরু করলেও এরপরই খেই হারিয়ে ফেলে চ্যাম্পিয়নরা। দ্বিতীয় ও তৃতীয় ড্র করে পয়েন্ট নষ্ট করে তারা। দু’টি ম্যাচই ছিল প্রতিপক্ষের মাঠে। লিগে নিজেদের চতুর্থ ম্যাচটি জুভেন্টাসের মাঠেই ছিল। তবে এবারও জুভেন্টাসের আশায় পানি ঢেলে দিয়েছে সফররত ভেরোনা।

আলিয়াঞ্জ স্টেডিয়ামে ম্যাচে প্রথম গোলের ভালো সুযোগ পেয়েছিল ভেরোনাই। ৭ মিনিটে ডেভিড ভারোনি মধ্য মাঠ থেকে বল নিয়ে জুভেন্টাসের সীমানায় প্রবেশ করেন। শটও নিয়েছিল, তবে সেটি প্রতিপক্ষের ডিফেন্ডারের পায়ে লেগে বাইরে চলে যায়।

রোনালদোকে ছাড়া জুভেন্টাসও নিজেদের মাঠে গোলের জন্য মরিয়া ছিল। দু’বার গোলের সুযোগ তৈরি করে তা ভেরোনার ডি-বক্সের আগেই নষ্ট করেছে। ৪১তম মিনিটেও ভাগ্য সহায় হয়নি। হুয়ান কুয়ার্দাদোর জোরালো শট পোস্টে লেগে ফিরে আসে।

প্রথমার্ধের ইনজুরি সময়ে গোল পেয়ে যায় জুভেন্টাস। তবে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহায়তায় অফসাইডের কারণে গোলটি বাতিল হয়। ফলে আক্রমণ-পাল্টা আক্রমণের মধ্যে দিয়ে গোল শূন্য অবস্থায় শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

বিরতির পর প্রথম গোলের আনন্দে মেতে ওঠে ভোরোনা। ম্যাচের ৬০ মিনিটে সস্মিলিত আক্রমণে গোল পায় ভেরোনা। বাঁ দিক থেকে মিডফিল্ডার মাত্তেয়ো লোভাতোর পাস থেকে পেনাল্টি স্পটের কাছ বল পেয়ে জোরালো শটে বল জুভেন্টাসের জালে পাঠান স্ট্রাইকার আন্দ্রেয়া ফাভিল্লি।

গোল হজম করে হতাশায় নিমজ্জিত হলেও সমতা আনতে সময়ক্ষেপণ করেনি জুভেন্টাস। গোল হজমের ১৭ মিনিট পর ম্যাচের ৭৭তম মিনিটে মোরাতার পাসে বল নিয়ে একাই ভেরোনার বক্সে ঢুকে পড়েন দেজান কুলুসেভস্কি। বক্স থেকে কোনাকুনি শটে গোল করেন বদলি হিসেবে মাঠে নামা এ তরুণ মিডফিল্ডার।

শেষ পর্যন্ত ১-১ সমতায় শেষ হয় ম্যাচ। গত দুই ম্যাচের ন্যায় এ ম্যাচেও ভোরোনার সাথে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে জুভেন্টাস।

এদিকে দ্বিতীয়বারের মতো করোনা পজিটিভ রিপোর্ট আসায় এ ম্যাচে ছিলেন না দলের সবচেয়ে বড় তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তার না থাকাটা ম্যাচে কতটা প্রভাব পড়েছে জুভেন্টাসের খেলায়, ফলাফল সেটিই বলছে। তবে ম্যাচে ৬২ শতাংশ বল দখলে রেখেছিল জুভেন্টাস।

৫ ম্যাচে ২ জয় ও ৩ ড্রয়ে ৯ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে জুভেন্টাস। আর ৪ ম্যাচে সবক’টিতে জিতে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে এসি মিলান। এছাড়া ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে রয়েছে ভেরোনা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দীর্ঘ মেয়াদে ‘ভয়ঙ্কর’ হতে চান লেভানডোভস্কি

দীর্ঘ মেয়াদে ‘ভয়ঙ্কর’ হতে চান লেভানডোভস্কি

পিছিয়ে পড়েও জয়ে ফিরলো লিভারপুল

পিছিয়ে পড়েও জয়ে ফিরলো লিভারপুল

মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে বার্সেলোনার পরাজয়

মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে বার্সেলোনার পরাজয়

এমবাপে-কিনের জোড়া গোলে পিএসজির গোল উৎসব

এমবাপে-কিনের জোড়া গোলে পিএসজির গোল উৎসব