ব্রাজিল দলে ডাক পেলেন আরও ৯ ফুটবলার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪২ এএম, ২৯ আগস্ট ২০২১
ব্রাজিল দলে ডাক পেলেন আরও ৯ ফুটবলার

করোনাভাইরাস মহামারির কারণে আসন্ন আন্তর্জাতিক সূচিতে অনেক ফুটবলারকে ছাড়তে রাজি নয় প্রিমিয়া লিগ এবং লা লিগার ক্লাবগুলো। পরিস্থিতি বিবেচনায় চলতি বছরের সেপ্টেম্বরে আয়োজিত বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচের জন্য পূর্বঘোষিত দলে আরও ৯ জন ফুটবলারকে দলে ডেকেছে ব্রাজিল।

জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে হারের পর বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ দিয়েই আবারও আন্তর্জাতিক ফুটবলে ফিরবে ব্রাজিল। চলতি বছরের ২ সেপ্টেম্বর চিলির বিপক্ষে তাদের মাঠেই খেলবে সেলেসাওরা। এর তিন দিন পরেই ঘরের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে আতিথ্য দিবে তারা। ৯ সেপ্টেম্বর তাদের প্রতিপক্ষ পেরু।

চলতি বছরের ১৩ আগস্ট টোকিও অলিম্পিকে স্বর্ণজয়ী দলের ৬ জনকে নিয়ে ২৫ সদস্যের পূর্ণশক্তির স্কোয়াড ঘোষণা করেছিলেন ব্রাজিল বস তিতে। শুক্রবার (২৭ আগস্ট) নতুন করে আরও ৯ জনকে দলে ডেকেছেন তিনি।

ব্রাজিল দলে ডাক পেয়েছেন গোলরক্ষক এভেরসন, ডিফেন্ডার সান্তোস ও মিরান্দা, মিডফিল্ডার এদেনিলসন, মাতেউস নুনেস ও জের্সিন এবং ফরওয়ার্ড হাল্ক, ভিনিয়াস জুনিয়র ও ম্যালকম।

করোনাভাইরাস মহামারির কারণে যুক্তরাজ্য সরকারের রেড জোনে পড়েছে লাতিন আমেরিকার সব দেশ। এ কারণে এসব দেশ থেকে ফিরলে ফুটবলারদের বাধ্যতামূলক ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। এতে করে আন্তর্জাতিক সূচির পরে কয়েকটি ম্যাচে ওই ফুটবলারদের পাবে না ক্লাবগুলো। তাই ফুটবলদের ছাড়তে রাজি নয় ক্লাবগুলো।

প্রিমিয়ার লিগের ক্লাবগুলো নিজেদের সিদ্ধান্তে অটল থাকলে ম্যানচেস্টার ইউনাইটেডের ফ্রেড, চেলসি থিয়াগো সিলভা, ম্যানচেস্টার সিটির এডারসন ও গ্যাব্রিয়েল জেসুস, লিভারপুলের অ্যালিসন বেকার, ফাবিনহো ও রবার্তো ফিরমিনহো, এভারটনের রিচার্লিসন এবং লিডস ইউনাইটেডের রাফিনহা ব্রাজিলের হয়ে মাঠে নামতে পারবেন না।

একই ধরনের সিদ্ধান্ত নিয়ে রেখেছে স্প্যানিশ লা লিগার দলগুলোও। এক্ষেত্রে ব্রাজিল হয়ে মাঠে নামতে পারবেন না ক্যাসিমিরো, ভিনিয়াস জুনিয়র এবং এডার মিলিতাও।

২০২২ কাতার বিশ্বকাপের বাছাই পর্বে এখন পর্যন্ত ছয় ম্যাচ খেলে সবকটিতেই জিতেছে ব্রাজিল। পূর্ণ ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে তারা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ম্যানসিটি নয়, রোনালদোকে দলে ভেড়ালো ম্যানইউ

ম্যানসিটি নয়, রোনালদোকে দলে ভেড়ালো ম্যানইউ

এমবাপের জন্য প্রস্তাবিত অর্থের পরিমাণ বাড়ালো রিয়াল মাদ্রিদ

এমবাপের জন্য প্রস্তাবিত অর্থের পরিমাণ বাড়ালো রিয়াল মাদ্রিদ

চ্যাম্পিয়ন্স লিগ : আবারও মুখোমুখি বায়ার্ন-বার্সেলোনা, ম্যানসিটি-পিএসজি

চ্যাম্পিয়ন্স লিগ : আবারও মুখোমুখি বায়ার্ন-বার্সেলোনা, ম্যানসিটি-পিএসজি

ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথে থাকবে দর্শক

ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথে থাকবে দর্শক