৮৫ মিনিটেই ম্যাচ শেষের বাঁশি বাজালেন রেফারি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৭ পিএম, ১৩ জানুয়ারি ২০২২
৮৫ মিনিটেই ম্যাচ শেষের বাঁশি বাজালেন রেফারি

আফ্রিকান কাপ অব নেশনসে চলছিল মালি-তিউনিসিয়া ম্যাচ। এ ম্যাচের ৮৫তম মিনিটে এক গোলে পিছিয়ে থাকা তিউনিসিয়া ম্যাচে ফিরতে মরিয়া হয়ে আছে। ঠিক তখনই ম্যাচ শেষের বাঁশি বাজান রেফারি। ম্যাচে ভিএআর যাচাই এবং কুলিং ব্রেক মিলিয়ে বেশ সময় ক্ষতিগ্রস্থ হওয়ার পরও নির্ধারিত সময়ে খেলা শেষ করে দেওয়ায় বেশ হতভম্ব হয়ে পড়েন কোচিং স্টাফরা। সঙ্গে সঙ্গেই রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানান।

তিউনিসিয়ার প্রতিবাদের রেফারি তার নিজের ভুল বুঝতে পারেন। ৭৮তম মিনিটে দেওয়া কুলিং ব্রেকসহ ম্যাচের সময় হিসেব করেছিলেন রেফারি জ্যানি সিকাজউই। এতেই তৈরি হয়েছিল ভুল বোঝাবুঝি। ভুল শুধরে আবারও খেলা শুরু করেন তিনি। তবে সেখানেই শেষ হয়নি নাটক।

নতুন করে খেলা শুরুর দুই মিনিট পর এল বিলাল তোরেকে লাল কার্ড দেখান রেফারি। হলুদ কার্ড দেখানোর মতো ফাউল হলেও লাল কার্ড দেখান তিনি। ভিএআর দেখেও সে সিদ্ধান্ত থেকে সরে আসেননি তিনি।

ম্যাচে এইসব কারণে অনেকবারই সময় নষ্ট হওয়ায় কয়েক মিনিট অতিরিক্ত সময় হতে পারতো। তবে খেলা শেষ হওয়ার আগেই শেষ বাঁশি বাজান রেফারি। শেষ মেষ আর কোনো প্রতিবাদ না করে মাঠ থেকে উঠে যায় দুই দল।

এরপরেও নাটকের শেষ হয়নি। ম্যাচ শেষ করে সংবাদ সম্মেলনের সময় রেফারি এসে জানান আবারও মাঠে গড়াবে খেলা। সেখানে তিন মিনিট খেলা হবে। আর এর জন্য রেফারিও বদলে ফেলা হয়েছে। কিন্তু মালি মাঠে ফিরলেও তিউনিসিয়া আর মাঠে ফেরেনি। এ কারণেই ১-০ গোলের জয় পেয়ে যায় মালি।

ম্যাচের শেষ দিকে বেশ নাটক হলেও শুরুর দিকে একের পর এক আক্রমণ করে যাচ্ছিলো মালি। প্রথমার্ধে গোলশূন্য ড্র হলেও দ্বিতীয়ার্ধের ৪৮তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে এগিয়ে যায় মালি। শেষ পর্যন্ত ওই গোলই ম্যাচের ফলাফল নির্ধারণ করে দেয়।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :