চার ম্যাচ আগে রিয়াল শিরোপা জেতায় হতাশ বার্সা তারকা ডি ইয়ং

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৩ পিএম, ০২ মে ২০২২
চার ম্যাচ আগে রিয়াল শিরোপা জেতায় হতাশ বার্সা তারকা ডি ইয়ং

টানা তিন ম্যাচ পর নিজেদের মাঠে জয়ের স্বাদ পেয়েছে বার্সেলোনা। হারের চক্র থেকে বের হওয়ার পাশাপাশি পয়েন্ট তালিকায় দুই নম্বর জায়গাটাও ফিরে পেয়েছে কাতালান ক্লাবটি। তবে এতেও নিজেদের মধ্যে কোনো স্বস্তি খুঁজে পাচ্ছেন না বার্সেলোনা তারকা ফ্র্যাঙ্ক ডি ইয়ং। বরং, রিয়াল মাদ্রিদ চার ম্যাচ আগে শিরোপা নিশ্চিত করায় বেশ হতাশ তিনি।

রোববার (১ মে) রিয়াল মায়োর্কার বিপক্ষে ২-১ গোলে জয়ে দ্বিতীয় স্থান নিশ্চিত করে বার্সেলোনা। টানা তিন হারের পর এই জয়ে দ্বিতীয়স্থানে উঠে এসেছে দলটি। কিন্তু এর আগের দিনই নিজেদের শিরোপা উল্লাস করে ফেলেছে কাতালান ক্লাবটির চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

শুধু বার্সেলোনা নয়, লিগের অন্য কোনো দলই রিয়াল মাদ্রিদের সাথে দিতে পারেনি কোনো টক্কর। আর এই বিষয়টিই হতাশ করেছে ফ্র্যাঙ্ক ডি ইয়ংকে। জানিয়েছেন, পরের মৌসুমে ঘুরে দাঁড়াবে বার্সেলোনা।

তিনি বলেন, “এত তাড়াতাড়ি ও এতটা এগিয়ে থেকে রিয়াল মাদ্রিদকে শিরোপা জিততে দেখাটা ভীষণ হতাশাজনক। তবে আমাদের স্বীকার করতেই হবে, এই মৌসুমে আমরা ধুঁকেছি। নিজেদের মান অনুযায়ী খেলতে পারি এবং ওদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারিনি। আশা করি, পরের মৌসুমে আমরা চিত্র বদলে দিয়ে সেরা চেহারায় ফিরব।”

লা লিগায় ৩৪ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে রেকর্ড ৩৫তম লিগ শিরোপা নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। ২৬ বারের শিরোপা জয়ী বার্সেলোনার পয়েন্ট সমান ম্যাচে মাত্র ৬৬।

লা লিগার শিরোপা হাতছাড়া হওয়ার সাথে সাথে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকেই বাদ পড়েছিল কাতালানরা। এমনকি ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালেও হারের মুখ দেখে দলটি। তাই তো ট্রফিশূন্য একটি মৌসুম কাটাতে হবে দলটিকে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :