শৈশবের প্রিয় ক্লাব ফেনারবাচেই ক্যারিয়ার শেষ করতে চান ওজিল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫১ পিএম, ০১ জুন ২০২২
শৈশবের প্রিয় ক্লাব ফেনারবাচেই ক্যারিয়ার শেষ করতে চান ওজিল

ক্যারিয়ারের মধ্যগগনে পৌছে গেছেন জার্মান তারকা মেসুত ওজিল। যেকোনো সময় তুলে রাখবেন বুটজোড়া। বর্তমানে ওজিল খেলছেন তুরস্কের ক্লাব ফেনারাবাচে। শৈশবে এটাই ছিল তার প্রিয় ক্লাব। আর এখান থেকেই ক্যারিয়ারকে বিদায় জানাতে চান বলে জানিয়ে দিয়েছেন জার্মান মিডফিল্ডার।

২০২১ সালের জানুয়ারিতে ইংলিশ ক্লাব আর্সেনাল থেকে ফেনাবেচেতে যোগ দেন ওজিল। তিন বছরের চুক্তিতে তুর্কি জায়ান্টদের সঙ্গে পথচলা শুরু করেন ৩৩ বছর বয়সী জার্মান তারকা। বাকি পথটাও এই ক্লাবেই কাটিয়ে দিতে চান তিনি। তবে ২০২১ সালের মার্চে তার সঙ্গে ক্লাবের ঝামেলা হয়।

ক্লাবের সঙ্গে ঝামেলার জের ধরে তিন মাস বাদে বাকি সময় খেলার বাইরে ছিলেন ‘জার্মান মেশিন’ খাত ওজিল। ইদানিং ক্লাবের সঙ্গে তার সম্পর্ক ছিন্নের গুঞ্জন উঠলে তা উড়িয়ে দিয়েছেন তিনি। জানিয়েছেন, এই ক্লাবেই তার ক্যারিয়ার শেষ করবেন।

সম্প্রতি এক টুইটার বার্তায় ওজিল লিখেন, ‘সম্প্রতি আমার ক্যারিয়ার সম্পর্কে করা অভিযোগের বিষয়ে একটি বিবৃতি দিতে হয়েছে। আমি আমার শৈশবের ভালোবাসা ফেনারবাচের সাথে সাড়ে তিন বছরের চুক্তি স্বাক্ষর করে আমার ক্যারিয়ারের লক্ষ্য পূরণ করেছি। বাকিটাও করবো।’

‘আমি আবারও জোর দিয়ে বলছি, ফেনারবাচে ছাড়া অন্য কোথাও আমি আমার ক্যারিয়ার শেষ করবো না। এই সিদ্ধান্তটি খুবই স্পষ্ট এবং চূড়ান্ত। তবে ম্যানেজমেন্ট যদি আমার বিষয়ে সিদ্ধান্ত নেয়, আমি শুধুমাত্র সেটাকেই সম্মান করবো। ফেনারবাচের ভক্তদের প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা।’ - ওজিল আরও যোগ করেন।

ফেনারবাচের হয়ে মার্চে সাসপেনশনের আগ পর্যন্ত দারুণ ফর্মে ছিলেন ওজিল। সুপার লিগে ২২ ম্যাচে মাঠে নেমে ম্যাচে আটটি গোলও করেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। তিনি ইউরোপা লিগে ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে প্রথম খেলায় একটি গোল করেছিলেন।

ওজিলের ফুটবল ক্যারিয়ার বেশ দীর্ঘ। রিয়াল মাদ্রিদ, আর্সেনালের মতো ক্লাবের হয়ে দীর্ঘ সময় খেলেছেন এই তারকা মিডফিল্ডার। ক্যারিয়ারে কোনো অপ্রাপ্তি নাই তার। ক্লাব ও জাতীয় দলের হয়ে এ পর্যন্ত জিতেছেন ১১টি শিরোপা। এর মধ্যে জার্মানির হয়ে জিতেছেন ২০১৪ বিশ্বকাপও।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

২০১৪ বিশ্বকাপজয়ী জার্মান তারকাদের গল্প

২০১৪ বিশ্বকাপজয়ী জার্মান তারকাদের গল্প

আর্সেনাল ছেড়ে তুরষ্কের ক্লাবে ওজিল

আর্সেনাল ছেড়ে তুরষ্কের ক্লাবে ওজিল

ইফতারে ওজিলের আর্থিক সহায়তা

ইফতারে ওজিলের আর্থিক সহায়তা

শিরোপাটা নিয়ে বাড়ি ফিরতে চাই: বোনুচ্চি

শিরোপাটা নিয়ে বাড়ি ফিরতে চাই: বোনুচ্চি