প্রথম গোলের পরই হতাশা উড়ে গিয়েছিল সনের!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৫ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২২
প্রথম গোলের পরই হতাশা উড়ে গিয়েছিল সনের!

ইংলিশ প্রিমিয়ার লিগের আগের মৌসুমে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন। অথচ চলমান মৌসুমে আট ম্যাচ খেললেও গোল নামক সোনার হরিণের দেখা কিছুতেই পাচ্ছিলেন না টটেনহ্যামের দক্ষিণ কোরিয়ান ফুটবলার সন হিউং-মিন।

অবশেষে গোলের দেখা পেয়েছেন, তবে একটি নয় চলতি মৌসুমে কোনো গোল না করা সন গতরাতে ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টার সিটির বিপক্ষে টটেনহ্যামের ৬-২ গোল ব্যবধানে জেতা ম্যাচে একাই তিন গোল করেছেন। 

এদিন শুরুর একাদশে ছিলেন না সন। সাম্প্রতিক পারফর্মেন্স নিয়েও সন নিজেও বেশ অসন্তষ্ট ছিলেন। তবে কাল লেস্টার সিটির বিপক্ষে ৫৯তম মিনিটে বদলি নেমে মাত্র ১৩ মিনিটের ঝড়ে যা করলেন তাতে হতাশা আর সহসাই তাকে স্পর্শ করতে পারবে না।

৭৩ মিনিটে প্রথম, ৮৪ মিনিটে দ্বিতীয় গোল করার মাত্র দুই মিনিটের ব্যবধানে পূর্ণ করেন মৌসুমের প্রথম হ্যাটট্রিক। তবে হ্যাটট্রিক করার আগে তার হতাশা কেটে গিয়েছিল যখন প্রথম গোল করেছিলেন। 

হল্যান্ডের রেকর্ড গড়া ম্যাচে জয় পেল ম্যানসিটি

সন বলেন, “আমি খুব হতাশার মধ্যে ছিলাম। দল খুব ভালো করছে, কিন্তু আমি কিছুই করতে পারছিলাম না। প্রথম গোলের পর আমি ঠিক বিশ্বাস করতে পারছিলাম না। আমার সব হতাশা, সব নেতিবাচক অনুভূতি যেন এক নিমেষে উড়ে গেল।”

আগের আট ম্যাচে প্রতিপক্ষের গোলমুখে মোট ১৭বার শট নিয়েও গোলের দেখা পাননি সন। সেই তিনি ১৩ মিনিটে তিন গোল করলেন। গোল তিনটিকেই নিজের সৌভাগ্যের প্রতিক মনে করছেন সন।

“ফুটবলে মাঝেমধ্যে পাগলাটে কাণ্ডকারখানা ঘটে। কখনো কখনো বল জালের ভেতরে যেতেই চায় না, আবার কখনো তিনবারও চলে যায়। তিনটি গোলই আমার জন্য সৌভাগ্যের। আমি গর্বিতও” যোগ করেন সন। 

তবে সন’কে যে অফফর্মের জন্য বেঞ্চ করাননি সেটা ম্যাচ  শেষে মনে করিয়েদ দিয়েছেন টটেনহ্যাম কোচ আন্তোনিও কন্তে। তার দাবি টানা ম্যাচ খেলার ক্লান্তি যেন পেয়ে না বসে সেই উদ্দেশ্যেই সন’কে বিশ্রাম দিয়েছিলেন।

কন্তে বলেন, “আমাদের আসলে টানা অনেক ম্যাচ আছে। প্রতি তিন দিনে একটি ম্যাচ। সন শুরু থেকে প্রতিটি ম্যাচেই খেলেছে। জানি, প্রত্যেক খেলোয়াড় প্রতিটি ম্যাচ খেলতে চায়। কিন্তু টানা খেললে শারীরিক ও মানসিক শক্তি হারিয়ে যায়। অনেক সময় নিজেই বুঝতে পারে না এভাবে খেললে পারফরম্যান্স নিচের দিকে নেমে যায়।”

ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) চলতি মৌসুমে এখনো অপরাজিত টটেনহ্যাম। সাত ম্যাচে পাঁচ জয় ও দুই ড্র-তে ১৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে তারা। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

ছিটকে গেলেন ক্যালভিন ফিলিপস, বিশ্বকাপেও শঙ্কা

ছিটকে গেলেন ক্যালভিন ফিলিপস, বিশ্বকাপেও শঙ্কা

স্ট্রাইকারের অভাব বোধ করছেন বায়ার্ন কোচ

স্ট্রাইকারের অভাব বোধ করছেন বায়ার্ন কোচ

লেভানডোভস্কির জোড়া গোলে জিতলো বার্সেলোনা

লেভানডোভস্কির জোড়া গোলে জিতলো বার্সেলোনা

ফাইনালে বাংলাদেশ-নেপাল, ভাঙলো ১২ বছরের ইতিহাস

ফাইনালে বাংলাদেশ-নেপাল, ভাঙলো ১২ বছরের ইতিহাস