বাংলাদেশ নারী দলের দায়িত্ব ছাড়ছেন ছোটন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৮ পিএম, ২৬ মে ২০২৩
বাংলাদেশ নারী দলের দায়িত্ব ছাড়ছেন ছোটন

স্বাগতিক নেপালকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়েছিল বাংলাদেশ নারী ফুটবল দল। যার হাত ধরে ইতিহাস গড়েছিল নারী ফুটবলার, সেই গোলাম রব্বানী ছোটন এবার মেয়েদের দায়িত্ব ছাড়ছেন। বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের কোচের পদ থেকে পদত্যাগ করতে যাচ্ছেন তিনি।

শুক্রবার (২৬ মে) ছোটন জানিয়েছেন নারী দলের সাথে আর থাকছেন না। দ্রুতই এ বিষয়ে অফিসিয়ালি চিঠি দিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) জানিয়ে দেবেন।

গোলাম রব্বানী ছোটন বলেন, “জাতীয় দলের (নারী ফুটবল দল) হয়ে আমি আর কোনো টুর্নামেন্ট করবো না। বিষয়টি অফিসিয়ালি চিঠি দিয়ে কয়েক দিনের মধ্যে বাফুফেকে জানিয়ে দেব। বলতে পারেন আমি আর এ মাসটা (মে মাস) আছি। আগামী মাস থেকে নারী দলের দায়িত্বে আর থাকছি না।”

সাফল্য এনে দিলেও কোচিং পেশায় বাংলাদেশ নারী দলের দায়িত্ব ছেড়ে দেওয়ার কারণ হিসেবে গোলাম রব্বানী ছোটন বলেন, “গত সাত-আট বছর অক্লান্ত পরিশ্রম করেছি। পারিবারিক জীবন, ব্যক্তিগত জীবনে সময় দিতে পারিনি। কেবল যাওয়া-আসার মধ্যে ছিলাম। একের পর এক টুর্নামেন্টে শারীরিক-মানসিকভাবে যে চাপ পড়েছে, এখন আমার বিশ্রাম দরকার।”

২০০৯ সাল থেকে নারী দলের দায়িত্ব রয়েছেন ছোটন। ২০১৭ সাল থেকে বয়সভিত্তিক সাফের বেশ কয়েকটি টুর্নামেন্টে দলকে ফাইনালে নিয়ে গেছেন তিনি। তার দায়িত্বে গত বছর নেপালে অনুষ্ঠিত সাফে চ্যাম্পিয়নশিপে অপরাজিত চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ নারী ফুটবল দল।


শেয়ার করুন :