এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগে জায়গা পেল রোনালদোর আল নাসর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০৭ পিএম, ২৩ আগস্ট ২০২৩
এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগে জায়গা পেল রোনালদোর আল নাসর

এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে জায়গা পেয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর ক্লাব আল নাসর। মঙ্গলবার (২২ আগস্ট) সৌদি আরবের রিয়াদে দুবাইয়ের শাবাব আল আহলির বিপক্ষে অনুষ্ঠিত প্লে অফের ইনজুরি টাইমে জয় নিশ্চিত করেছে সৌদি প্রো লিগের ক্লাবটি।

মর্সুল পার্কে অনুষ্ঠিত ম্যাচে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ৪-২ গোলে জয় পায় নাসর। বিজয়ী দলের হয়ে জোড়া গোল করেছেন ব্রাজিলীয় তারকা এন্ডারসন টালিসকা। অপরদিকে, শেষ বাঁশি বাজার মাত্র দুই মিনিট আগে নাসরের হয়ে সমতাসূচক রোমঞ্চকর গোলটি করেছেন সুলতান আল ঘানাম।

ম্যাচের ইনজুরি টাইমে ক্রোয়েশিয়া আন্তর্জাতিক মার্সেলো ব্রজোভিচ গোল করে নাসরের জয়ের ব্যবধান বাড়িয়ে দেন। এ জয়ে গত মৌসুমের সৌদি ঘরোয়া লিগে রানারআপ হওয়া রোনাল্ডোর ক্লাব আল নাসর চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে। আগামী মাসে শুরু হবে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ। যেখানে অভিষিক্ত হবেন ৫ বারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী রোনালদো।

ম্যাচের ১১তম মিনিটে গোল করে নাসরকে এগিয়ে দেন টালিসকা। ব্রজোভিচের কর্নারের ক্রসের বল দর্শণীয় হেডে জালে জড়ান তিনি। তবে সাত মিনিট পরেই সংযুক্ত আরব আমিরাতের চ্যাম্পিয়ন শাবাব আল আহলিকে সমতায় ফিরিয়ে আনেন ইয়াহিয়া আল ঘাসানি। প্রতিআক্রমণ থেকে লক্ষ্যভেদ করে দুবাইয়ের দলকে সমতায় ফিরিয়ে আনেন তিনি।

ম্যাচের প্রথমার্ধের শেষে হতাশা ব্যক্ত করেন ৩৮ বছর বয়সী পর্তুগাল সুপারস্টার রোনালদো। নাসরের ওই অধিনায়কের দাবি প্রথমার্ধে অন্তত দুটি পেনাল্টি পায়নি তার দল। বিরতি থেকে ফেরার মাত্র এক মিনিট পর ফের গোল করে দুবাইয়ের দলকে এগিয়ে দেন ঘাসানি।

সতীর্থ নাওয়াফ আল আকিদির ফ্লিক থেকে বল পেয়ে দ্বিতীয় গোল করেন তিনি। এতে ২-১ গোলে পিছিয়ে পড়ে আল নাসর। তবে নিয়মিত ৯০ মিনিট পূর্ণ হওয়ার মাত্র ২ মিনিট আগে ঘানাম গোল করে সমতায় ফিরিয়ে আনেন নাসরকে।

ম্যাচে ৭ মিনিটের অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে পোস্টের একেবারেই সামনে থেকে গোল করে নাসরকে এগিয়ে দেন টালিসকা। সপ্তম মিনিটে ব্রজোভিচের গোলের ফলে বড় জয় নিশ্চিত করে মাঠে ছাড়ে নাসর।


বিষয়ঃ

শেয়ার করুন :