পিছিয়ে যেতে পারে অস্ট্রেলিয়ান ওপেন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৭ পিএম, ০৫ ডিসেম্বর ২০২০
পিছিয়ে যেতে পারে অস্ট্রেলিয়ান ওপেন

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন তিন সপ্তাহ পিছিয়ে নতুন বছরের ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হতে পারে বলে ইঙ্গিত দিয়েছে অস্ট্রেলিয়ান গণমাধ্যমগুলো। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে দীর্ঘ আলোচনায় শেষ পর্যন্ত খেলোয়াড়দের কোয়ারেন্টাইন থাকাকালীন অনুশীলনের জন্য সবুজ সঙ্কেত মিলেছে বলেও রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

অস্ট্রেলিয়ান গণমাধ্যম সূত্র মতে, ইতোমধ্যেই টুর্নামেন্ট পরিচালক ক্রেইগ টিলে খেলোয়াড়দের গ্র্যান্ড স্ল্যাম পিছিয়ে যাওয়ার বিষয়টি অবহিত করেছেন। বিষয়টি নিশ্চিত হলে করোনভাইরাসের কারণে এ নিয়ে তিনটি গ্র্যান্ড স্ল্যামের তারিখ বাতিল হবে।

করোনাভাইরাসের দ্বিতীয় প্রবাহের কারণে অক্টোবরে শুধুমাত্র মেলবোর্নে নতুন করে লকডাউন ঘোষণা করা হয়। এ কারণে টেনিস অস্ট্রেলিয়া ভিক্টোরিয়া প্রদেশের স্থানীয় কর্মকর্তাদের সাথে আলাদা করে আলোচনা করবে।

খেলোয়াড়দের কাছে পাঠানো টিলের একটি পত্রের বরাত দিয়ে গণমাধ্যমগুলো বলছে, ‘বিষয়টি নিশ্চিত হতে কিছুটা সময় লাগলো। কিন্তু সুখবর হচ্ছে ৮ ফেব্রুয়ারি থেকে আমরা অস্ট্রেলিয়ান ওপেন শুরু করতে যাচ্ছি। তবে খেলোয়াড়দের দুই সপ্তাহের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক যা শুরু হবে ১৫ জানুয়ারি।’

নতুন পরিকল্পনা অনুযায়ী যারা নেগেটিভ হবেন তারা আইসোলেশনে থাকাকালীন অনুশীলনের সুযোগ পাবেন। যদিও টেনিস অস্ট্রেলিয়া এই ধরনের রিপোর্টের বিষয়ে কোন নিশ্চয়তা দেয়নি। তবে জানিয়েছে সরকারের অনুমোদনের অপেক্ষায় তারা রয়েছে।

চলতি বছর করোনা মহামারীর কারণে ইউএস ওপেন দর্শকবিহীন স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। ফ্রেঞ্চ ওপেন নির্ধারিত সময় থেকে পিছিয়ে সীমিত দর্শকের উপস্থিতিতে পরবর্তীতে অনুষ্ঠিত হয়েছে। এছাড়া দ্বিতীয় বিশ্বযুদ্বের পর প্রথমবারের মতো বাতিল করা হয়েছে উইম্বলডন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেদভেদেভের হাতে এটিপি ট্যু’র শিরোপা

মেদভেদেভের হাতে এটিপি ট্যু’র শিরোপা

হাজারতম ম্যাচ জিতলেন নাদাল

হাজারতম ম্যাচ জিতলেন নাদাল

সিমোনা হালেপ করোনা পজিটিভ

সিমোনা হালেপ করোনা পজিটিভ

শীর্ষে জকোভিচ-বার্টি, সুইয়াটেকের বড় চমক

শীর্ষে জকোভিচ-বার্টি, সুইয়াটেকের বড় চমক