অস্ট্রেলিয়াকে আদালত দেখিয়ে টেনিস কোর্টে জোকোভিচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৪ পিএম, ১০ জানুয়ারি ২০২২
অস্ট্রেলিয়াকে আদালত দেখিয়ে টেনিস কোর্টে জোকোভিচ

অস্ট্রেলিয়ার আদালত থেকে নিজের পক্ষে রায় পেয়েছেন সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ। নিজের টুইটার একাউন্ট থেকে দেওয়া এক বার্তায় জানিয়েছেন, সকল সমস্যার সমাধান হয়েছে। শুধু তাই নয়, অস্ট্রেলিয়ান ওপেন দিয়েই চলতি বছর মাঠে ফিরছেন তিনি।

এখনও করোনাভাইরাসের ভ্যাকসিন নেননি নাম্বার ওয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ। বিশেষ মেডিক্যাল ছাড়পত্র নিয়ে অস্ট্রেলিয়ায় পৌঁছান তিনি। এরপরেই তার ভিসা বাতিলের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়ার ইমিগ্রেশন বিভাগ। জানানো হয়, জোকোভিচকে অস্ট্রেলিয়ায় প্রবেশ করতে দেওয়া হবে না।

এ ঘটনার পর হোটেলে বন্দী  বন্দি হয়েছিলেন জোকোভিচ। এরপরেই ফেডারেল কোর্টে মামলা করেন তিনি। আদালাত তার মুক্তির পক্ষে রায় দেয়। শুধু তাই নয় অস্ট্রেলিয়ান ওপেনে খেলার অনুমতি পান জোকোভিচ।

রায়ের ঘণ্টাখানিক পরেই হোটেলে বন্দিদশা থেকে মুক্তি পান তিনি। যদিও মাঝে গুঞ্জব ছড়িয়ে ছিল আবারও গ্রেফতার হয়েছেন জোকোভিচ এবং ভিসা বাতিল করা হয়েছে। তবে পরে জানা যায়, মাঠে ফিরেছেন তিনি।

এ ঘটনার পর একটি টুইট বার্তায় সবকিছু ঠিক আছে বলে জানান জোকোভিচ। তিনি বলেন, ‘আমি খুবই খুশি এবং কৃতজ্ঞ যে, আদালত আমার ভিসা ফিরিয়ে দিয়েছেন। অনেক কিছু ঘটে যাওয়া সত্ত্বেও আমি চাই এখানে থাকতে এবং অস্ট্রেলিয়ান ওপেনের লড়াইয়ে অংশ নিতে। এখন আমি শুধুই অস্ট্রেলিয়ান ওপেনে মনযোগ দিতে চাই। আমি এখানে উড়ে এসেছি গুরুত্বপূর্ণ টুর্নামেন্টগুলোর একটিতে অংশ নিতে। যেখানে অসাধারণ সব দর্শকদের সামনে খেলা যায়।’

তবে এখনও জোকোভিচকে অস্ট্রেলিয়ায় নিরাপদ ভাবা যাচ্ছে না। কারণ অস্ট্রেলিয়ান সংবিধান অনুযায়ী ইমিগ্রেশন বিষয়ে আদালতের সিদ্ধান্তকে উপেক্ষা করতে পারে ইমিগ্রেশন বিভাগ। তারা চাইলে জোকোভিচের ভিসা আবারও বাতিল করার অধিকার সংরক্ষণ করেন। এ বিষয়ে অস্ট্রেলিয়ান ইমিগ্রেশন বিষয় জানিয়েছে, বিষয়টি তারা বিবেচনা করছেন। পরবর্তীতে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :