কোর্টে ফিরতে আরও সময় লাগবে নাদালের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫২ পিএম, ০২ মার্চ ২০২৩
কোর্টে ফিরতে আরও সময় লাগবে নাদালের

ক্যারিয়ারের একটা বড় সময় চোটের সঙ্গে যুদ্ধ করে কাটালেন রাফায়েল নাদাল। বারবার ইনজুরির কারণে ছিটকে না গেলে তার আরও বেশি গ্র্যান্ড স্লাম থাকতো বলে অনেকেই বিশ্বাস করেন।

চোটের জন্য আপাতত কোর্টের বাইরেই থাকতে হচ্ছে নাদালকে। ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স থেকে নাম প্রত্যাহার করতে বাধ্য হলেন তিনি। ৮ মার্চ শুরু হবে এই টুর্নামেন্টে।
সর্বশেষ অস্ট্রেলিয়ান ওপেনে চোট পেয়েছিলেন তিনি। এই টুর্নামেন্টে জিতে সর্বোচ্চ ২২ গ্র্যান্ড স্লাম জয়ে নাদালেন পাশে বসেছেন নোভাক জোকোভিচ। বিএনপি প্যারিবাস ওপেনই টুইট করে তার সরে যাওয়ার বিষয়টি জানিয়েছেন।

সমাজমাধ্যমে জানানো হয়, ‘‘চোটের জন্য তিনবারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল ২০২৩ সালের প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। আমরা আশা করব নাদাল দ্রুত সুস্থ হয়ে উঠবে এবং আগামী বছর এখানে আবার খেলতে আসবে।’’

এরআগে ২০০৭, ২০০৯ এবং ২০১৩ সালে ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স চ্যাম্পিয়ন হয়েছিলেন নাদাল। গত বছর অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হওয়ার পর এই প্রতিযোগিতার ফাইনালে হেরে গিয়েছিলেন তিনি।

বারবার চোটের সঙ্গে লড়াই করে আবার ফিরছেন। কিন্তু এবার তার ফিরতে আরও দেরি হচ্ছে। তবে লাল দূর্গের রাজা, তার প্রিয় কোর্টেই ফেরার জন্য প্রস্তুতি নিচ্ছেন।

এপ্রিলে ক্লে কোর্ট মৌসুম শুরু হওয়ার সময় নাদাল কোর্টে ফিরতে পারেন। ফরাসি ওপেনের জন্য নিজেকে সম্পূর্ণ সুস্থ করতে চান তিনি।

প্রস্তুতির জন্য খেলতে পারেন মন্টে কার্লো, রোম এবং মাদ্রিদ ওপেন। ফরাসি ওপেন শুরু হবে মে মাসের শেষ সপ্তাহে।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :