বিসিবি কর্মকর্তাদের শেরপুর স্টেডিয়াম পরিদর্শন, উন্নয়নের আশ্বাস

হাকিম বাবুল হাকিম বাবুল প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ০৪ মার্চ ২০২২
বিসিবি কর্মকর্তাদের শেরপুর স্টেডিয়াম পরিদর্শন, উন্নয়নের আশ্বাস

জাতীয় দলের পাইপলাইনে ক্রিকেটারদের যোগান বাড়ানোর লক্ষ্যে তৃণমূলে ক্রিকেট স্থাপনা ও সুযোগ-সুবিধা বৃদ্ধির উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারই অংশ হিসেবে দেশের বিভিন্ন জেলায় স্টেডিয়ামে টার্ফ ক্রিকেট পিচ তৈরি এবং মাঠ ও আধুনিক সুযোগ-সুবিধা বাড়ানো হচ্ছে। ইতিমধ্যে শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে বিসিবির অর্থায়ন ও তত্ত্ববধানে দু’টি টার্ফ উইকেট তৈরির কাজ চলছে।

শুক্রবার (৪ মার্চ) বিসিবির পরিচালক এবং বয়স ভিত্তিক ক্রিকেট কমিটির চেয়ারম্যান ওবেদ রশীদ নিজামের নেতৃত্বে বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু, গ্রাউন্ডস কমিটির ম্যানেজার আব্দুল বাতেন-সহ পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম পরিদর্শন করেছেন।

এ সময় তারা স্টেডিয়ামে নির্মাণাধীন ২টি টার্ফ পিচ, ভিভিআইপি গ্যালারি, ড্রেসিং রুম-সহ বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন এবং খোঁজ-খবর নেন। জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক ও বিসিবি’র কাউন্সিলর মানিক দত্ত প্রতিনিধিদলকে স্বাগত জানান এবং মাঠ ও জেলার ক্রিকেট কর্মকাণ্ড সম্পর্কে অবহিত করেন।

জেলা ক্রীড়া সংস্থার অন্যান্য কর্মকর্তাবৃন্দ, ক্রিকেট আম্পায়ার, কোচ, খেলোয়াড় ও স্থানীয় ক্রীড়া সংগঠকরা এ সময় উপস্থিত ছিলেন। হেলিকপ্টপারে আসা প্রতিনিধি দলটি একই সাথে টাঙ্গাইল, জামালপুর ও নেত্রকোনা জেলা স্টেডিয়ামও পরিদর্শন করেছেন।

প্রতিনিধিদলের সদস্য বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু শেরপুর স্টেডিয়ামে উপস্থিত সাংবাদিকদের জানান, জাতীয় দলের পাইপলাইনে অধিক সংখ্যক ক্রিকেটারের সমাবেশ ঘটাতে জেলাগুলোতে তৃণমূলে ক্রিকেটের উন্নয়নের জন্য ফ্যাসিলিটিজগুলো কীভাবে বাড়ানো যায়, ব্যবস্থাগুলো নেওয়া যায় -সে লক্ষ্যে আমরা এখানে এসেছি।

তিনি আরও বলেন, ক্রিকেটাররা যেন ভালো উইকেটে খেলতে পারে, প্রোপার উইকেটে খেলতে পারে, তারা যেন তাদের প্রদর্শনীটা ভালোমতো দেখাতে পারে -এ জন্য মাঠের উন্নয়ন ও সুযোগ-সুবিধা বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া সারাদেশে প্রমিলা ক্রিকেট নিয়ে একটা আগ্রহ তৈরি হয়েছে। প্রচুর সংখ্যক মেয়ে ক্রিকেট খেলতে আসছে। বিভিন্ন জেলা ঘুরে আমরা এটা দেখতে পেয়েছি। আমরা সারাদেশ ঘুরে সামগ্রিকভাবে সবকিছু নিয়ে দেখে গ্রাউন্ডস অ্যান্ড ফ্যাসিলিটিজ কমিটির কাছে রিপোর্ট করবো, খুব দ্রুত তারা এ বিষয়ে সিদ্ধান্ত নিয়ে সমস্যাগুলো সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে। এ জন্যই আমাদের এখানে আসা।

জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক মানিক দত্ত জানান, বিসিবির প্রতিনিধি দল শেরপুরের মাঠ দেখে সন্তোষ প্রকাশ করেছেন এবং বিভিন্ন খেলাধুলার আঞ্চলিক ভেন্যু হিসেবে মনোনীত করার আগ্রহ প্রকাশ করেছেন। নির্মাণাধীন ২টি টার্ফ পিচ ছাড়াও বিসিবির পক্ষ থেকে আরও ২টি প্র্যাকটিস পিচ তৈরি, কাভার, ঘাষ কাটার মেশিন, রোলার, সাইটস্ক্রীনসহ প্রয়োজনীয় সকল ধরনের উপকরণ প্রদানের আশ্বাস দিয়েছেন।

তিনি আরও বলেন, এ জন্য আমাদেরকে বিসিবি বরাবর প্রয়োজনীয় চাহিদাপত্র দ্রুত পাঠানোর পরামর্শ দিয়েছেন। আমরা বিসিবির কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

স্পোর্টসমেইল২৪/শেরপুর/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রশিক্ষণ শেষে সনদপত্র পেল শেরপুরের ২৪ জন কিশোর ফুটবলার

প্রশিক্ষণ শেষে সনদপত্র পেল শেরপুরের ২৪ জন কিশোর ফুটবলার

চিত্রনায়ক রুবেলের তত্ত্বাবধানে শেরপুরে বছরব্যাপী কারাতে প্রশিক্ষণ

চিত্রনায়ক রুবেলের তত্ত্বাবধানে শেরপুরে বছরব্যাপী কারাতে প্রশিক্ষণ

দশ দল নিয়ে সাতক্ষীরায় জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

দশ দল নিয়ে সাতক্ষীরায় জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

সাতক্ষীরায় চ্যাম্পিয়ন জেলা নারী ফুটবল দলকে সংবর্ধনা

সাতক্ষীরায় চ্যাম্পিয়ন জেলা নারী ফুটবল দলকে সংবর্ধনা