সেন্ট মার্টিনে খেলার মাঠ চান ব্যারিস্টার সুমন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২০ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২৪
সেন্ট মার্টিনে খেলার মাঠ চান ব্যারিস্টার সুমন

বাংলাদেশের একমাত্র প্রবাল দ্বীপ এবং সর্ব-দক্ষিণের ইউনিয়ন সেন্ট মার্টিনের খেলার মাঠ চান হবিগঞ্জ-৪ (মাধবপুর ও চুনারুঘাট) আসনের এমপি সৈয়দ সায়েদুল হক সুমন ওরফে ব্যারিস্টার সুমন। সেন্ট মার্টিনে ঘুরতে গিয়ে স্থানীয়দের সাথে ফুটবল খেলার পর তিনি এ দাবি জানান।

ব্যারিস্টার সুমন বলেন, “আমি নিজে যেহেতু ফুটবল খেলি, এমপি হওয়ার পর ফুটবল খেলি। সেহেতু যেখানেই যাই মাঠ খুঁজে বেরাই। এখানে (সেন্ট মার্টিন) এসে জিজ্ঞাসা করলাম কোন মাঠ আছে কি-না। এখানে তারা (স্থানীয় ফুটবলার) একটি ম্যাচেরও আয়োজন করেছে। তবে দুঃখের বিষয় হচ্ছে...।”

তিনি বলেন, “সেন্ট মার্টিন সারা বাংলাদেশের মানুষ চিনে, সেন্ট মার্টিন একটা ইউনিয়ন, অনেক জনসংখ্যা এখানে আছে। কিন্তু এতো বড় বড় ব্যবসায়ীরা আছে, ফ্রি স্টার, চোর স্টার, ফাইভ স্টার হোটেল আছে এখানে, কিন্তু দুঃখের বিষয় এখানে একটা মাঠ নাই। এখানের মানুষের খেলার কোন ব্যবস্থা নাই।”

সারাদেশেই খেলার মাঠ কবে যাওয়ায় সরকার নানা পদক্ষেপ নিয়েছে। তারই ধারাবাহিকতায় দেশের প্রতিটি উপজেলায় একটি করে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে।

সেন্ট মার্টিনের কোন খেলার মাঠ না থাকায় দুঃখ প্রকাশ করেন হবিগঞ্জ-৪ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ব্যারিস্টার সুমন বলেন, “এ রকম বিখ্যাত একটা ইউনিয়নে মাঠ থাকবে না -এটা আমার বিশ্বাস করতে কষ্ট হয়। যেখানে একটা বড় শিপের মাঝে মাঠের ব্যবস্থা থাকে। সেন্ট মার্টিনের অর্থনীতি এতটা খারাপ না।”

স্থানীয় একজন ফুটবলার এবাদত হোসেন জানান, টেকনাফে উপজেলা পর্যায়ে সেন্ট মার্টিন ইউনিয়ন চারবার চ্যাম্পিয়ন হয়েছেন। তবে সেন্ট মার্টিনে কোন স্থায়ী মাঠ নেই। বিচে ভাটার সময় খেলা সম্ভব হলেও জোয়ারের সময় সম্ভব হয় না।

ব্যারিস্টার সুমন এ সময় স্থানীয় এমপির সাথে মাঠের বিষয়ে কথা বললেন বলেও জানান। একই সাথে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন, যেন সেন্ট মার্টিনে একটি স্থায়ী খেলার মাঠের ব্যবস্থা করা হয়। তিনি আশা করেন, পরবর্তিতে সেন্ট মার্টিনে ঘুরতে যেন স্থায়ী কোন মাঠে খেলতে পারেন তিনি।


শেয়ার করুন :