যশোর ডিএসএ নির্বাচন : মামলা ও পাল্টাপাল্টি অভিযোগ

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ১২:২৬ পিএম, ২৫ জুলাই ২০১৯
যশোর ডিএসএ নির্বাচন : মামলা ও পাল্টাপাল্টি অভিযোগ

যশোর জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে খেলাধুলার উন্নয়ন ও অগ্রগতি পরিষদ। সম্প্রতি জেলার প্রেসক্লাবে এ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন এ প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী আসাদুজামান মিঠু।

তিনি জানান, বর্তমান সমাজ ব্যবস্থায় যুব ও তরুণ সমাজকে সুরক্ষার জন্য ক্রীড়ার বিকল্প নেই। কিন্তু অত্যান্ত দুঃখের বিষয় নানা অনিয়ম ইতোমধ্যে সংগঠিত হয়েছে। যার প্রতিকারের জন্য নির্বাচন কমিশনারের কাছে যথাযথভাবে জানানো হয়েছে। কিন্তু প্রতিকার পাওয়া যায়নি।

চলতি মাসের ৯ জুলাই বিভাগীয় ক্রীড়া সংস্থার পক্ষে খাতুনে জান্নাত, সহকারী কমিশনার কর্তৃক বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয়। যার নিষ্পত্তি করা হয়নি।

তিনি জানান, জেলা ক্রীড়া সংস্থা পরিচালিত হোক গঠনতন্ত্রের আলোকে। খেলা মাঠে থাকুক, নিয়মশৃঙ্খলা ফিরে আসুক এটাই আমাদের প্রত্যাশা। আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন গঠনতন্ত্রের আলোকে হোক।

তিনি বলেন, জেলা ক্রীড়া সংস্থার অ্যাডহক কমিটির সদস্য সচিব ও অতিরিক্ত জেলা প্রশাসক মহোদয়ের কাছে বিভাগীয় কমিশনার এর পত্র নিয়ে আলোচনা করেছি যে শরিফুল ইসলাম সরু চৌধুরীর নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করার প্রয়োজনীয় ব্যবস্থা করা হোক। কিন্তু আমাদের নিরাশ করা হয়েছে। যার পরিপ্রেক্ষিতে নিজের অধিকার রক্ষার জন্য সর্বশেষ আশ্রয় আদালতের দ্বারস্থ হয়েছেন শরিফুল ইসলাম সরু চৌধুরী।

এ সময় খেলাধুলার উন্নয়ন ও অগ্রগতি পরিষদের সহসভাপতি পদপ্রার্থী শফিউর রহমান মোহন, খান মোহাম্মদ রতন, অতিরিক্ত সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, যুগ্ম সম্পাদক আলমগীর সিদ্দিকী ও সৈয়দ তৌফিক জাহান, কোষাধ্যক্ষ সাফায়েত কামাল বুলবুল দীব্য, নির্বাহী সদস্য নুরুল আরিফিন, ইমরুল হোসেন, রিয়াজুল ইসলাম রিয়াজ, শেখ মোহাম্মদ আখতারুজ্জামান, মোহাম্মদ উল্লাহ, আবু বক্কার, এসএম আল মামুন, শরিফুল ইসলাম সরু চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
sportsmail24
মল্লিক কবির পরিষদের সংবাদ সম্মেলন
স্থগিত হওয়া যশোর জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন দ্রুত সম্পন্নের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন মল্লিক-কবির ক্রীড়া উন্নয়ন পরিষদের প্রার্থীরা। যশোর প্রেসক্লাবে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে পরিষদের সাধারণ সম্পাদক ইয়াকুব কবির বলেন, নির্বাচনী প্রচার-প্রচারণার প্রথম দিন থেকে আমরা মাঠে সরব থেকে ক্যাম্পেইনে ব্যস্ত ছিলাম। কিন্তু আমাদের প্রতিপক্ষের কাউকে মাঠে পাওয়া যায়নি।

অভিযোগ করে তিনি বলেন, তারা ভোট ক্যাম্পেইন দূরে থাক, পূর্ণাঙ্গ প্যানেল পর্যন্ত দিতে পারেনি। তারা তাদের নিশ্চিত পরাজয় জেনে সেই প্রথম থেকে নির্বাচন বন্ধের পাঁয়তারা চালায়। এ জন্য তারা ভোটার তালিকা থেকে বাদ পড়া একজন জীবনসদস্যকে দিয়ে আদালতে মামলা দায়ের করেছে। সেই মামলার আদেশের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনার নির্বাচন স্থগিত করে দেন।

তিনি বলেন, ভোটার তালিকা থেকে ওই জীবন সদস্যের বাদপড়ার বিষয়টি নিয়ে আমরা যশোর জেলা প্রশাসক ও খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয় পর্যন্ত গিয়েছিলাম। যাতে সুষ্ঠু সমাধানের মাধ্যমে শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য উপায়ে নির্বাচন সম্পন্ন হয়। কিন্তু তারা এর সমাধান দিতে না পারায় প্রতিপক্ষ এ সুযোগে আদালতে মামলা দায়ের করা হলো।

তিনি আরও বলেন, মামলার কারণে ক্ষতিগ্রস্ত হলো যশোরের ক্রীড়াঙ্গণ। আমাদের প্রতিপক্ষ কোন সময় ক্রীড়াঙ্গণের ভালো চায় না। তারা চায় ক্রীড়াঙ্গণ স্থবির হয়ে যাক। ছেলে-মেয়েরা খেলাধুলা ছেড়ে বিভিন্ন অপরাধ ও মাদকের সাথে জড়িয়ে পড়ুক। কিন্তু আমরা সেটা চাই না। আমরা চাই, যশোরে সব সময় খেলাধুলা অব্যাহত থাকুক।

সংবাদ সম্মেলনে মল্লিক-কবির ক্রীড়া উন্নয়ন পরিষদের সহ-সভাপতি প্রার্থী সফিউর রহমান মল্লিক, অ্যাড. এ জেড এম সালেক, অতিরিক্ত সাধারণ সম্পাদক প্রার্থী এমএ আকসাদ সিদ্দিকী শৈবাল, যুগ্ম সম্পাদক প্রার্থী এবিএম আখতারুজ্জামান, মো. শহিদ আহমেদ, কোষাধ্যক্ষ প্রার্থী মো. আখিরুজ্জামান সান্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

জামাল হোসেন, যশোর


শেয়ার করুন :


আরও পড়ুন

যশোরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্টের উদ্বোধন

যশোরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্টের উদ্বোধন

আন্তর্জাতিক মানের রূপ নিচ্ছে যশোর শামস-উল-হুদা স্টেডিয়াম

আন্তর্জাতিক মানের রূপ নিচ্ছে যশোর শামস-উল-হুদা স্টেডিয়াম

ক্রীড়া সামগ্রী উপহার পেলেন জাতীয় প্রতিবন্ধীর দলের দুই ক্রিকেটার

ক্রীড়া সামগ্রী উপহার পেলেন জাতীয় প্রতিবন্ধীর দলের দুই ক্রিকেটার

লুৎফর রহমানের চিকিৎসায় ৩০ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

লুৎফর রহমানের চিকিৎসায় ৩০ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী