ফুটবল ম্যাচে দর্শনার্থীদের ঢল, টিনের চাল ধসে আহত ১৬

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ১১:১৮ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০
ফুটবল ম্যাচে দর্শনার্থীদের ঢল, টিনের চাল ধসে আহত ১৬

শেরপুরে জেলার বেতমারি-ঘুঘুরাকান্দি ইউনিয়নবাসীর উদ্যোগে আয়োজিত মুক্তিযোদ্ধা আতিউর রহমান ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ফটিয়ামারি ফুটবল একাদশ। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে চরখারচর উচ্চ বিদ্যালয় মাঠে ফাইনাল খেলায় জামালপুরের ডৌয়াতলা ফুটবল একাদশকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ফটিয়ামারি ফুটবল একাদশ।

খেলার প্রথমার্ধে ফটিয়ামারি একাদশের পক্ষে রক্ষণভাগের খেলোয়াড় শামীম মিয়া এবং দ্বিতীয়ার্ধে বিপিএল খেলা আক্রমণভাগের নাইজেরিয়ান খেলোয়াড় ডুডু গোল দু’টি করেন। উভয় দলেই দেশীয় খেলোয়াড়ের পাশাপাশি বাংলাদেশ প্রিমিয়ার লিগ খেলা নাইজেরিয়া এবং রুয়ান্ডার একাধিক খেলোয়াড় অংশগ্রহণ করেন।

বিপুল সংখ্যক দর্শক ফাইনাল খেলাটি উপভোগ করেন। দর্শকের চাপে খেলা শুরু হওয়ার ৫ মিনিটের মাথায় মাঠের উত্তরপ্রান্তের চরখারচর উচ্চ বিদ্যালয়ের একটি টিনশেড ভবনের টিনের চাল ধসে পড়লে ১৬ দর্শক আহত হন। পরে আহতদের উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়।

শেরপুর-১ (সদর) আসনের সংসদ সদস্য হুইপ আতিউর রহমান আতিক প্রধান অতিথি হিসেবে খেলা উপভোগ করেন এবং বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

চ্যাম্পিয়ন দল ফটিয়ামারি ফুটবল একাদশকে ১১০ সিসি একটি টিভিএস মোটরসাইকেল এবং রানারআপ ডৌয়াতলা ফুটবল একাদশকে ৪২ ইঞ্চি একটি ওয়ালটন ফ্রিজ পুরস্কার প্রদান করা হয়।

এছাড়া গোলদাতা ডুডু ম্যান অব দ্য ফাইনাল এবং পল্লীবিদ্যুৎ একাদশের ফুয়াদ খান টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হিসেবে মোবাইল ফোন পুরস্কার লাভ করেন।

হুইপ আতিকের নামেই স্থানীয় এলাকাবাসী খেলাটির আয়োজন করেন। এতে চরাঞ্চলের ১২টি ফুটবল দল অংশগ্রহণ করে। ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হুইপ আতিউর রহমান আতিক এমপি, বিশেষ অতিথি শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, হুইপ কন্যা সাদিয়া রহমান অপি, বেতমারি-ঘুঘুরাকান্দি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মজিদ মজু, টুর্নামেন্ট কমিটির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

স্থানীয় জনগণের আবেদনের প্রেক্ষিতে হুইপ আতিক চরখারচর এলাকার ফুটবল মাঠ উন্নয়নে নতুন করে এক বিঘা জমি ক্রয় করে মাঠ সংস্কারের আশ্বাস দেন।

ফাইনাল খেলাকে কেন্দ্র এ দিন পুরো বেতমারি-ঘুঘুরাকান্দি ও আশপাশের এলাকায় ছিল উৎসবমুখর পরিবেশ। দুপুরের পর থেকেই মাঠের চারদিক খেলা পাগল দর্শকের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে। এমনকি আশপাশের হাইস্কুল, প্রাইমারি স্কুল ভবন এবং বিভিন্ন গাছপালায় উঠে লোকজন খেলা উপভোগ করেন।

হাকিম বাবুল, শেরপুর।


শেয়ার করুন :


আরও পড়ুন

‘বিভেদ নয়, একতায় মিলবে জয়’ শেরপুরে সম্প্রীতি ফুটবল

‘বিভেদ নয়, একতায় মিলবে জয়’ শেরপুরে সম্প্রীতি ফুটবল

উদ্বোধন হচ্ছে শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়াম

উদ্বোধন হচ্ছে শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়াম

স্থগিত বা হস্তান্তর নয়, বাতিলের শঙ্কায় টোকিও অলিম্পিক

স্থগিত বা হস্তান্তর নয়, বাতিলের শঙ্কায় টোকিও অলিম্পিক

ঈমানের বিধ্বংসী বোলিং, স্কুল ক্রিকেটে সর্বনিম্ন রানের রেকর্ড

ঈমানের বিধ্বংসী বোলিং, স্কুল ক্রিকেটে সর্বনিম্ন রানের রেকর্ড