স্ত্রী-সন্তানের ঈদ কেনাকাটার টাকায় ৩০ দুস্থ ফুটবলারকে অনুদান

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ১০:২৫ পিএম, ১২ মে ২০২০
স্ত্রী-সন্তানের ঈদ কেনাকাটার টাকায় ৩০ দুস্থ ফুটবলারকে অনুদান

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষের চলাচল সীমিত করায় বিপদে পড়েছেন কর্মহীন হয়ে পড়া শ্রমজীবী মানুষ। এসব কর্মহীন মানুষের পাশে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে শেরপুরে খাবার সামগ্রীসহ আর্থিক অনুদান বিতরণ করা হচ্ছে।

তারই ধারাবাহিকতায় শেরপুরে এবার নিজের এবং স্ত্রী-সন্তানের ঈদ কেনাকাটার জন্য রাখা ৩০ হাজার টাকা জেলার ৩০ জন দুস্থ ফুটবলারের মাঝে বিতরণ করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন জেলা ফুটবল এসোসিয়েশনের (ডিএফএ) সভাপতি মানিক দত্ত।

মঙ্গলবার (১২ মে) শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে জেলার ৭ জন নারী ফুটবলার ও ২৩ জন পুরুষ ফুটবলারের মাঝে এক হাজার টাকা করে এ অনুদানের অর্থ প্রদান করা হয়। ডিএফএ সভাপতি মানিক দত্ত, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজিমুল হক নাজিম ফুটবলারদের হাতে অনুদানের এ অর্থ তুলে দেন।

এ সময় ডিএফএ সাধারণ সম্পাদক হাকিম বাবুল, কোষাধ্যক্ষ জিন্নত আলী, প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান এবং ডিএফএ ও ডিএসএ’র অন্যান্য কর্মকর্তা, খেলোয়াড়, সংগঠক ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ডিএফএ শেরপুর সভাপতি মানিক দত্তের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন খেলোয়াড়, সংগঠকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

সাবেক ফুটবলার ও রেফারি গোলাম শাহরিয়ার রবিন বলেন, শেরপুরের ফুটবল পরিবারের অভিভাবক মানিক দত্ত খেলোয়াড়দের প্রতি ভালোবাসা ও দায়িত্ববোধ থেকে যে নজির স্থাপন করলেন, তা জেলা ক্রীড়া সংস্থা ও সকল ফুটবল এসোসিয়েশনের জন্য অনুকরণীয়। তিনি একজন যোগ্য অভিভাবকের পরিচয় দিয়েছেন।

জেলার আরেক সংগঠক ও সাবেক ফুটবলার মনির মাদবর বলেন, এটি একটি শুভ উদ্যোগ। অতীতে এমন কিছু হয়েছে বলে আমাদের জানা নেই। এ করোনা কালে দুস্থ ফুটবলারদের পাশে দাঁড়িয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন মানিক দত্ত ও তার পরিবার। আমরা তাদের অভিনন্দন জানাই।
sportsmail24
এদিকে মঙ্গলবার বিকেলে শহরের অ্যাডভোকেট এম এ ছামাদ মেমোরিয়াল স্কুল প্রাঙ্গণে ঢাকাস্থ শেরপুর সদর উপজেলা সমিতির উদ্যোগে ১৫০ পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে নগদ এক হাজার টাকা করে বিতরণ করা হয়েছে। শহরের বিভিন্ন এলাকার দুস্থ-অসহায় এসব পরিবারের মধ্যে ১০০ জনকে গত তিন মাস ধরে প্রতি মাসে খাদ্য সহায়তা দিয়ে আসছে ঢাকাস্থ শেরপুর সদর উপজেলা সমিতি।

সমিতির পৃষ্ঠপোষক শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, উপদেষ্টা রাজিয়া সামাদ ডালিয়া, সাংগঠনিক সম্পাদক জয়নুদ্দিন মাহমুদ জয় তালিকাভুক্তদের মাঝে এসব অর্থ সহায়তা বিতরণ করেন।

এ সময় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজিমুল হক নাজিম, ডিএফএ সভাপতি মানিক দত্ত, সাধারণ সম্পাদক হাকিম বাবুল, প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, জেলা ছাত্রলীগের সভাপতি শোয়েব আহমেদ শাকিল, সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

হাকিম বাবুল/শেরপুর


শেয়ার করুন :


আরও পড়ুন

দুই শতাধিক ক্রীড়াবিদ ও সংগঠকের পাশে বরগুনা জেলা ক্রীড়া সংস্থা

দুই শতাধিক ক্রীড়াবিদ ও সংগঠকের পাশে বরগুনা জেলা ক্রীড়া সংস্থা

কোচ ও খেলোয়াড়দের সহায়তায় শেরপুর জেলা ফুটবল অ্যাসোসিয়েশন

কোচ ও খেলোয়াড়দের সহায়তায় শেরপুর জেলা ফুটবল অ্যাসোসিয়েশন

আপনাদের এই ত্যাগ কোনদিন ভুলবো না : রুবেল

আপনাদের এই ত্যাগ কোনদিন ভুলবো না : রুবেল

সাতক্ষীরায় অসহায় মানুষের পাশে ফুটবলার সাবিনা

সাতক্ষীরায় অসহায় মানুষের পাশে ফুটবলার সাবিনা