সিলেটের বিপক্ষে জয় পেল রাজশাহী

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:৩৪ এএম, ১৮ নভেম্বর ২০১৭
সিলেটের বিপক্ষে জয় পেল রাজশাহী

তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান হিসেবে আগেই নিজের পরিচয় প্রকাশ করেছিলেন জাকির হাসান। যে কারণে এবারের বিপিএলে রাজশাহী কিংস আস্থা রেখেছে তার ওপর। সেই আস্থার প্রতিদার দিলেন তিনি। সিলেট সিক্সার্সের বিপক্ষে অসাধারণ হাফ সেঞ্চুরি করে রাজশাহী কিংসকে জয় উপহার দিলেন এ তরুণ।

বিপিএলে এবারের আসরে সিলেট পর্বে দুর্দান্ত শুরু করেছিল স্বাগতিক সিলেট সিক্সার্স। নাসির হোসেনের নেতৃত্বে টানা তিন ম্যাচে জয় পেয়েছিল স্বাগতিকরা। এরপর থেকেই যেন জয় ভুলে যেতে বসেছে সিলেট। নিজেদের মাঠে শেষ ম্যাচের পর ঢাকায়ও দুই ম্যাচসহ টানা মোট তিন ম্যাচই হেরে বসলো নাসির হোসেনের দল।

শুক্রবার রাজশাহী কিংসের ‘অখ্যাত’ জাকিরের কাছেই হারতে হলো তাদের। পয়েন্ট টেবিলের তলানীতে থাকা রাজশাহী সিলেটের বিপক্ষে জয় পেয়েছে ৭ উইকেটের বিশাল ব্যবধানে।

জয়ের জন্য সিলেটের বেঁধে দেয়া ১৪৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম থেকেই আগ্রাসী ব্যাটিং করতে থাকেন রাজশাহীর দুই ওপেনার মুমিনুল হক এবং রনি তালুকদার। দু'জনে মিলে গড়েন ৬৫ রানের ধুন্দুমার এক জুটি। এরপর ২২ বলে ২৪ রান করে রনি তালুকদার ফিরে গেলেও এক পাশ আগলে আগ্রাসি ব্যাটিং করে যান মুমিনুল।

এর মধ্যে সামিত প্যাটেল এসে অন্য ম্যাচগুলোর মতই ব্যর্থতার পরিচয় দিয়ে ফিরে যান ১ রান করেই। মুমিনুল তখন জুটি গড়েন উদীয়মান জাকির হাসানের সঙ্গে। গড়েন ৩১ রানের জুটি। তবে ৪২ রান করে মুমিনুল আউট হলেও, শেষ পর্যন্ত উইকেটে ছিলেন জাকির হাসান। ২৬ বলে খেলেন হার না মানা ৫১ রানের ইনিংস। তার স্কোরটি সাজানো ছিল ৪টি বাউন্ডারি এবং ৩টি ছক্কায়।

আর মুমিনুল ৩৬ বলে এক ছক্কা ও পাঁচ চারের সাহায্যে করেন ৪২ রান। রাজশাহীর হয়ে খেলা জাতীয় দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহীমের ব্যাট থেকেও আসে অপরাজিত ২৫ টি রান। তিনি খেলেন ২০ বল এবং বাউন্ডারি মারেন ৩টি।

সিলেটের হয়ে নাসির হোসেন, নাবিল সামাদ ও আবুল হাসান একটি করে উইকেট নেন। এ জয়ের ফলে রাজশাহী পয়েন্ট টেবিলের তলানী থেকে এক ধাপ উপরে উঠে আসলো আর সিলেট শীর্ষে ওঠার পরিবর্তে দুই নাম্বারে থাকাটাও নড়বড়ে করে দিলো। ম্যাচ সেরার পুরস্কার জেতেন জাকির হাসান।

সংক্ষিপ্ত স্কোর:
সিলেট সিক্সার্স: ২০ ওভারে ১৪৬/৬ (থারাঙ্গা ১০, গুনাথিলাকা ৪০, নুরুল ১০, নাসির ৯, সাব্বির ৪১, ব্রেসনান ২৯*, প্লাঙ্কেট ৬*; সামি ১/৩৬, মিরাজ ১/১২, উইলিয়ামস ২/৩২, ফরহাদ ০/৪৩, ফ্রাঙ্কলিন ১/১৭, সামিত ১/৬)।

রাজশাহী কিংস: ১৭.৩ ওভারে ১৫০/৩ (মুমিনুল ৪২, রনি ২৪, জাকির ৫১*, মুশফিক ২৫*; নাসির ১/২০, ব্রেসনান ০/২৪, প্লাঙ্কেট ০/২৯, তাইজুল ০/৩২, নাবিল ১/২৭, আবুল হাসান ১/১৭)।

ফল : রাজশাহী কিংস ৭ উইকেটে জয়ী


শেয়ার করুন :


আরও পড়ুন

স্টেডিয়ামে ১০ ভারতীয়সহ ৭৭ জুয়ারি আটক

স্টেডিয়ামে ১০ ভারতীয়সহ ৭৭ জুয়ারি আটক

সাকিবদের বিধিনিষেধে সমস্যা দেখেন না মাশরাফি

সাকিবদের বিধিনিষেধে সমস্যা দেখেন না মাশরাফি

বিপিএল খেলছেন না ‌‘নিষিদ্ধ’ হাফিজ

বিপিএল খেলছেন না ‌‘নিষিদ্ধ’ হাফিজ

ঢাকা-চিটাগং ম্যাচও পরিত্যক্ত

ঢাকা-চিটাগং ম্যাচও পরিত্যক্ত