‍‌‘সমালোচনার মধ্যেও খেলার মাঠ ঠিক আছে'

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৬ পিএম, ১১ জানুয়ারি ২০২৩

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মান নিয়ে প্রশ্ন আছে সবারই। আয়োজনের ভুল-ত্রুটি অসংঙ্গতি সবই যেন স্বাভাবিক। এগুলো নিয়ে আলোচনা-সমালোচনা করে খুব বেশি কাজ হয় না। প্রতিদিনই কিছু না কিছু নেতিবাচক বিষয় সামনে আসছে। তবে সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফি মুর্তজা জানালেন, এতো কিছুর পরও মাঠে প্রতিযোগিতা ভালো হচ্ছে সেটাই বড় পাওয়া।

বিপিএলে মাশরাফি দল টানা চার ম্যাচে জিতে নিয়েছে। পয়েন্ট টেবিলের শীর্ষে তারা। দুর্দান্ত পারফরম্যান্সে উড়ছে সিলেট। অন্য দলগুলোও অনেক রান করছে। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এতো রানের উইকেট খুব কমই দেখা যায়।

মঙ্গলবার ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে জয়ের পর সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‌“উইকেট ভালো হলে ব্যাটারদের জন্য খেলা সহজ হয়। এমনিতে উইকেট তো চট্টগ্রামে গেলেই শুধু ভালো পাওয়া যায়। এরকম উইকেট তো পাওয়া যায় না (মিরপুরে)। গত তিন দিন যে উইকেট আমরা দেখলাম, দারুণ উইকেট। এরকম উইকেট হলে কিছু ক্রিকেটার আমরা তৈরি করতে পারবো। এটা খুব ভালো দিক যে এত সমালোচনার মধ্যেও মাঠের খেলাটা ঠিক আছে। উইকেট ভালো।”

ব্যাটিং সহায়ক উইকেট বোলারদের জন্য ভালো। মাশরাফি বলেন, ‌“এই উইকেটে এবার ব্যাটাররা ভালো ব্যাটিংয়ের সুযোগ পাচ্ছে। পাশাপাশি সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, বোলারদের জন্য ভালো হচ্ছে। এরকম উইকেটে খেলা হলে বোলারদেরও সামর্থ্য বাড়তে থাকে যে, এখানে জায়গা দিলে (ব্যাটারকে), স্কিল না থাকলে সমস্যা হবে। এরকম উইকেটে খেলা হলে ভালো হবে। এবার হাজার কথার ভেতরেও এই একটা ব্যাপার যে অন্তত উইকেট ভালো, খেলাটা ভালো হচ্ছে।”

এদিকে এবারও ডিআরএস নেই। এডিআরএস নামের প্রযুক্তি প্রতি নিয়ত প্রশ্নবিদ্ধ হচ্ছে। সিদ্ধান্তগুলো নিয়ে সমস্যা তৈরি হচ্ছে। ক্রিকেটাররা মাঠেই দৃষ্টিকটু ব্যবহার করছেন। আম্পায়ারদের মান বাড়ানো নিয়ে মাশরাফি বলেন, ‌“অনেক কিছু ভালো হতে পারত, অনেক সীমাবদ্ধতা আছে। তবে এই মাঠেই এখন রান হচ্ছে। আমরা আগে একবার প্রায় দুইশ তাড়া করে জিতেছি। আজকে (মঙ্গলবার) দুইশ করেছি, অন্যান্য ম্যাচে ১৬০ রান তাড়া করছি। অন্য দলগুলোও ভালো করছে। ক্রিকেটারদের একটা অভ্যাস গড়ে উঠছে। দিন শেষে কিছু প্রশ্ন থেকে যাচ্ছে। তবে আম্পায়ার যদি তার লেভেল ওপরে নিতে না পারে, এটা তার ব্যাপার।”

তিনি বলেন, “বাইরে থেকে আম্পায়ার এনে ম্যাচ চালানোর কথা আমি বলবো না। কারণ আমাদের আম্পায়ারদের সুযোগ দিতে হবে। এটাই মেলে ধরার বড় সুযোগ। এখান থেকে কিছু শিখলে সেটা খুবই ভালো। কিচু সাহসী সাহসী সিদ্ধান্ত মাঠে নিতে হলে কিছু পদক্ষেপও নিতে হবে।"
স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

মাশরাফির সিলেট স্ট্রাইকার্সকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব!

মাশরাফির সিলেট স্ট্রাইকার্সকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব!

ঢাকাকে হারিয়ে সিলেটের টানা চতুর্থ জয়

ঢাকাকে হারিয়ে সিলেটের টানা চতুর্থ জয়

সিলেটে একজন জাদুর কাঠি ‘মাশরাফি’

সিলেটে একজন জাদুর কাঠি ‘মাশরাফি’

সাকিব-বিজয়-সোহানকে শাস্তি দিলো বিসিবি

সাকিব-বিজয়-সোহানকে শাস্তি দিলো বিসিবি