সবার আগে শেষ চারে সিলেট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫০ পিএম, ৩০ জানুয়ারি ২০২৩
সবার আগে শেষ চারে সিলেট

তৌহিদ হৃদয় (৭৪) আবার জ্বলে উঠলেন। ওয়ানডাউন থেকে আগের ম্যাচেই ওপেন করেছিলেন। সোমবারও খুলনা টাইগার্সের বিপক্ষে ওপেনে নেমে দারুন শুরু এনে দেন সিলেটকে। এরপর হাফ সেঞ্চুরি করেছেন জাকির হাসানও (৫৩)। উড়তে থাকা সিলেটও পেয়ে যায় বড় সংগ্রহ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চার উইকেটে ১৯২ রানের সংগ্রহ পেয়ে যায় স্বাগতিকরা। এই রান তাড়া করতে নেমে নয় উইকেটে ১৬১ রানে থেমে যায় খুলনা। ৩১ রানের জয় পায় মাশরাফি মুর্তজার দল।

এই জয়ে সবার আগে প্লে-অফও নিশ্চিত হয়ে গেল সিলেটের। একই সাথে খুলনার প্লে-অফে যাওয়া আরও কঠিন হয়ে গেল। আট ম্যাচে এটি তাদের ষষ্ঠ হার। শেষ চারের আশা টিকে থাকবে যদি-কিন্তুর উপরে।

আগের ম্যাচে হাফ সেঞ্চুরি করা নাজমুল হোসেন শান্ত এদিন মাত্র ছয় করে আউট হন। তবে দ্বিতীয় উইকেটে তান্ডব চালান হৃদয় ও জাকির। এই জুটি থেকে আসে ১১৪ রান। তার আগে ক্যারিয়ারের চতুর্থ হাফ সেঞ্চুরি তুলে নেন হৃদয়।

৪৯ বলে নয় চারে তিনি করেন ৭৪ রান। হাফ সেঞ্চুরি করা জাকিরও বেশিদূর যেতে পারেননি। চার ছক্কা ও দুই চারে ৩৮ বলে তিনি করেন ৫৩ রান। এরপর রায়ান বার্লের ১১ বলে ২১* এবং থিসারা পেরেরার সাত বলে ১৭ রানে দুইশো ছুঁই ছুঁই স্কোর পেয়ে যায় সিলেট। মার্ক ডেয়াল সর্বোচ্চ দুটি উইকটে নেন।

এরপর আগুনে বোলিং করেছেন সিলেটের রুবেল হোসেন। ৩৭ রানে তিনি নিয়েছেন চার উইকেট। দুটি করে উইকেট নিয়েছেন অন্য দুই পেসার মোহাম্মদ আমির ও রেজাউর রহমান রাজা।

পাঁচ ব্যাটার দুই অংকের ঘরে গেলেও ১৯৩ রান তাড়া করার মতো ব্যাটিং হয়নি কারোরই। সর্বোচ্চ ৩৩ করে রান করেন শাই হোপ ও আজম খান। শেষ পর্যন্ত নয় উইকেটে ১৬১ রানে থেমে যায় খুলনা।

 স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

সিলেট থেকে স্বস্তি নিয়ে ফিরছে রংপুর

সিলেট থেকে স্বস্তি নিয়ে ফিরছে রংপুর

বিপিএলে শততম ম্যাচের মাইলফলকে মাশরাফি

বিপিএলে শততম ম্যাচের মাইলফলকে মাশরাফি

সেরা একাদশে বাংলাদেশের স্বর্ণা

সেরা একাদশে বাংলাদেশের স্বর্ণা

বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের টানা দ্বিতীয় জয়

বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের টানা দ্বিতীয় জয়