নিজ ভূমিতে জিতলো চিটাগং

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:৪৫ এএম, ২৫ নভেম্বর ২০১৭
নিজ ভূমিতে জিতলো চিটাগং

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চরমান আসরে জয়ের কথা ভুলেই গিয়েছিল চিটাগং ভাইকিংস। ৬ ম্যাচ খেলে মাত্র ১টি জয় পেয়েছে রুখ রঞ্চির দল চিটাগং ভাইকিংস। তবে অবশেষে হোম ক্রিকেটে জয়ে মুখ দেখলো চিটাগং।

শুক্রবার দিনের দ্বিতীয় খেলায় স্বাগতিক চিটাগং ভাইকিংস প্রথমে ব্যাট করে সিলেট সিক্সার্সের সামনে ২১২ রানে লক্ষ্য দাঁড় করায়। বিগ স্কোরিং এই ম্যাচে ২০ ওভার শেষে সিলেট সংগ্রহ করে ৮ উইকেট হারিয়ে ১৭১ রান। হেরে যায় ৪০ রানের ব্যবধানে। ফলে সিলেট টানা পঞ্চম পরাজয়ের স্বাদ গ্রহণ করলো। অন্যদিকে দ্বিতীয় জয়ের স্বাদ পেল চিটাগং ভাইকিংস।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ভালোই জবাব দিচ্ছিলেন সিলেটের দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও গুনাথিলাকা। তবে দলীয় ৪৩ রানে ভাঙে ওপেনিং জুটি। ফেরেন শ্রীলঙ্কান গুনাথিলাকা। এরপর সিলেটের হাল ধরেন আন্দ্রে ফ্লেচার ও বাবর আজম। দু'জনে মিলে দলকে টেনে নিয়ে যান ১২৩ পর্যন্ত। ৮০ রানের জুটি গড়েন তারা। কিন্তু ভাগ্য আজও সিলেটের পক্ষে ছিল না।

ব্যক্তিগত ৪৬ বলে ৭১ রানে যখন ফ্লেচার আউট হলেন তখনও ম্যাচ ছিল সিলেটের হাতে; কিন্তু এর কিছুক্ষণ পরই যখন বাবর আজমও ফিরে যান তখন নিশ্চিত হয়ে যায় সিলেটের পরাজয়। যদিও বাবর আজম আউট হবার আগে ৩২ বলে করেছিলেন ৪১ রান।

সিলেটের পক্ষে তৃতীয় সর্বোচ্চ করেন নুরুল হাসান সোহান। ১৬ বলে হার না মানা ২৮ রান। চিটাগংয়ের হয়ে তাসকিন আহমেদ ৩টি উইকেট নেন। সৌম্য সরকার ও ফন জিল নেন ২টি করে উইকেট। এছাড়া সানজামুলের ঝুলিতে যায় ১টি উইকেট।


শেয়ার করুন :


আরও পড়ুন

আবারও ব্যর্থ গেইল-ম্যাককালাম, শীর্ষে খুলনা

আবারও ব্যর্থ গেইল-ম্যাককালাম, শীর্ষে খুলনা

রানের চূড়ায় মাহমুদুল্লাহ

রানের চূড়ায় মাহমুদুল্লাহ

মোস্তাফিজ ফিট, মাঠে নামবেন শনিবার

মোস্তাফিজ ফিট, মাঠে নামবেন শনিবার

সম্ভাবনাময় তরুণ পেসার আবু জায়েদ

সম্ভাবনাময় তরুণ পেসার আবু জায়েদ