আবার শাস্তি পেলেন শান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৫ এএম, ১৬ ফেব্রুয়ারি ২০২৩
আবার শাস্তি পেলেন শান্ত

ব্যাট হাতে এবার বিপিএলে দুর্দান্ত সিলেট স্ট্রাইকার্সের নাজমুল হোসেন শান্ত।শাস্তিতেও তিনি শীর্ষে। এ নিয়ে বিপিএলে এবারের আসরে দ্বিতীয়বার শাস্তি পেলেন নাজমুল । রংপুর রাইডার্সের বিপক্ষে আউট হওয়ার পর মেনে নিতে পারছিলেন না সেটা।

উইকেটে দাঁড়িয়ে আম্পায়ারের সঙ্গে অনেকটা সময় তর্ক করেন। রিভিউয়ের সিদ্ধান্ত নিয়ে এমন বাজেভাবে প্রতিক্রিয়া দেখানোয় তাকে করা হয়েছে জরিমানা, দেওয়া হয়েছে ডিমেরিট পয়েন্টও।

এই ২৪ বছর বয়সী ব্যাটারের ম্যাচ ফি’র ৩০ শতাংশ কেটে নেওয়া হয়েছে। একই সঙ্গে দুটি ডিমোরিট পয়েন্ট যুক্ত হয়েছে তার নামের পাশে। এই আসরে এটি তার দ্বিতীয় শাস্তি।

আসরের শুরু থেকেই দারুন খেলছেন শান্ত। এই ম্যাচেও তিনি উইকেটে থিতু হয়ে গিয়েছিলেন। প্রথম ব্যাটার হিসাবে সাড়ে চারশো রানের মাইলফলকও এই আসরে স্পর্শ করেছেন শান্ত।

রংপুরের অফ স্পিনার শেখ মেহেদি হাসানের ডেলিভারিতে ক্রিজ ছেড়ে একটু বেরিয়ে খেলতে গেলে বল লাগে তার প্যাডে। আম্পায়ার আউট না দিলেও রিভিউ নেয় রংপুর। বিশেষ করে বোলার মেহেদী হাসানের কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। রিভিউ দেখে তাকে আউট দেওয়া হয়। তিনি ৩০ বলে ৪০ রান করেন।

তবে এই রিভিই দেখে মেনে নিতে পারছিলেন না শান্ত। তার ধারিণা ছিল রিভিউতে দুরত্ব মাপা হয়নি। এ নিয়ে খুবই অশান্ত ছিলেন শান্ত। কিন্তু মাঠের বাইরে চলে যাওয়ার পরে টিভিতে দেখা যায় শান্ত তিন মিটার দুরত্বের মধ্যেই ছিলেন। এজন্য তাকে আউট দেয়া হয়।

মাঠের আম্পায়ারের অভিযোগের ভিত্তিতে ম্যাচ রেফারি রকিবুল হাসান শাস্তির সিদ্ধান্ত দেন। আচরণবিধির ২.২ ধারা ভঙ্গের অভিযোগে তার এই শাস্তি হয়, যেখানে বলা হয়েছে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করা। শাস্তি মেনে নেয় শান্ত। এজন্য আনুষ্ঠানিক শুনানীর প্রয়োজন হয়নি।

এরআগে সিলেটে একটি ম্যাচে আউট হওয়ার ড্রেসিংরুমের সামনে গিয়ে হেলমেট ও ব্যাট ছুড়ে মারেন। এজন্য তাকে তিরষ্কার করা হয়েছিল ও একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছিল। তার মোট ডিমেরিট পয়েন্ট তাই এখন তিন।

আর একটি ডিমোরিট পয়েন্ট যুক্ত হলে তিনি এক ম্যাচ খেলতে পারবেন না। তবে এবারের আসরের ডিমোরিট পয়েন্ট পরের আসরের জন্য বিবেচনায় আসবে না।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

‘মাশরাফি ম্যাজিক' নাকি অন্য কিছু

‘মাশরাফি ম্যাজিক' নাকি অন্য কিছু

মাশরাফি ফাইনাল হারেননি, কুমিল্লাও হারেনি...

মাশরাফি ফাইনাল হারেননি, কুমিল্লাও হারেনি...

বিপিএলের ফাইনালে গাইবেন জেমস

বিপিএলের ফাইনালে গাইবেন জেমস

বিপিএলে সাকিবের ‘সেঞ্চুরি’

বিপিএলে সাকিবের ‘সেঞ্চুরি’