‘‌শিরোপা জিতলে সিলেটের জন্য বড় পাওয়া হবে'

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩২ এএম, ১৬ ফেব্রুয়ারি ২০২৩
‘‌শিরোপা জিতলে সিলেটের জন্য বড় পাওয়া হবে'

বিপিএলে এখনও সিলেট ফাইনালে খেলতে পারেনি। শিরোপা জেতার তো প্রশ্নই আসে না। তবে এবার সিলেট সেই খরা কাটানোর খুব কাছে। আর মাত্র একটি জয়। সেই জয়ের বিপিএলের ট্রফি উঠতে পারে সিলেটে।

একটি ট্রফি জিততে পারলে সেটা সিলেটবাসীর জন্য অনেক বড় কিছু হবে বলেই ধারণা ২৪ বছর বয়সী নাজমুল হোসেন শান্তর।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নাজমুল হোসেন বলেন, “সিলেট এর আগে কখনও ফাইনাল খেলতে পারেনি। যদি শিরোপা জিততে পারি, তাহলে সিলেটবাসীর জন্য অনেক বড় পাওয়া হবে। পাশাপাশি দল হিসেবেও আমাদের অনেক ভালো লাগবে। দলটা কখনও ফাইনাল খেলতে পারেনি বা কাপ জিততে পারে নাই , সেই দলটাকে যদি একটা কাপ জেতাতে পারি, তাহলে আমাদের মধ্যে একটা ভালো লাগা কাজ করবে।"

তবে খেলতে হবে শক্তিশালী কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে। যারা কাগজে-কলমে সিলেটের চেয়ে অনেক শক্তিশালী দল। এবার বিপিএলের তারা মুখোমুখি লড়াইয়েও এগিয়ে রয়েছে। তিনবারের দেখায় কুমিল্লার জয় তিনটিতে।

শান্ত বলেন, “এটা তো আসলে বলা মুশকিল। খাতা কলমে দল যত ভালোই হোক না কেন, নির্দিষ্ট দিনে ভালো খেলাটা জরুরি।"

তিনি বলেন, “পুরো টুর্নামেন্টে ভালো সময় খারাপ সময় পাশে ছিল এই সমর্থকরা, আমি আশা করব ফাইনালেও যেন সবাই এসে আমাদের সমর্থন করে। যেটা আমাদের দলকে সাহায্য করবে। এটা বলা মুশকিল যে কত শতাংশ নিশ্চয়তা দিতে পারবো। ভালো খেলাটা জরুরি।"

শান্তর সঙ্গে এবার সিলেটের হয়ে দারুন পারফর্ম করছেন তৌহিদ হৃদয়। দু'জনেই একে অন্যকে ছাড়িয়ে যাওয়ার স্বাস্থ্যকর প্রতিযোগিতায় নেমেছেন। এখনও সর্বোচ্চ রান সংগ্রহে শীর্ষে আছেনে শান্ত। সর্বোচ্চ রান সংগ্রাহক পাবেন পাঁচ লাখ টাকাও।

শান্ত বলেন, “দল যতক্ষণ পর্যন্ত ভালো করছে, সেটাই আমার কাছে বড় তৃপ্তি। তৌহিদ ভালো করছে, এটা ভালো দিক। খুবই স্বাস্থ্য সম্মত একটা প্রতিযোগীতা হচ্ছে আমাদের মধ্যে। দুইজনের লক্ষ্য হলো ফাইনালে কত ভালো ক্রিকেট খেলে ম্যাচ জেতাতে পারি। ব্যক্তিগত পারফর্ম্যান্স নিয়ে আমরা ততটা চিন্তা করছি না।"

মাঠের বাইরে যতো আলোচনাই হোক না কেন, মাঠের প্রতিযোগিতা খুবই ভালো হচ্ছে। প্রচুর রান হচ্ছে। বিপিএলের উইকেট নিয়েও সন্তুষ্টির কথা জানালেন এই বাঁ-হাতি ব্যাটার।

তিনি বলেন, “টুর্নামেন্টেজুড়ে তো ভালো উইকেট ছিল। এবারই প্রথম বিপিএলে ভালো উইকেট ছিল। ব্যাটারদের জন্য ভালো ছিল। ফাইনাল ম্যাচ আশা করি, একইভাবে ভালো উইকেট থাকবে।যত ভালো উইকেটই হোক না কেন, খুব উত্তেজনাকর একটা ম্যাচ হবে।"

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফাইনাল ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

‘মাশরাফি ম্যাজিক' নাকি অন্য কিছু

‘মাশরাফি ম্যাজিক' নাকি অন্য কিছু

আবার শাস্তি পেলেন শান্ত

আবার শাস্তি পেলেন শান্ত

মাশরাফি ফাইনাল হারেননি, কুমিল্লাও হারেনি...

মাশরাফি ফাইনাল হারেননি, কুমিল্লাও হারেনি...

বাংলাদেশ নারী ক্রিকেটারকে ফিক্সিং প্রস্তাব

বাংলাদেশ নারী ক্রিকেটারকে ফিক্সিং প্রস্তাব