সাহাদাত-জাদরানের ব্যাটে সিলেটকে হারালো চট্টগ্রাম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৬ পিএম, ১৯ জানুয়ারি ২০২৪
সাহাদাত-জাদরানের ব্যাটে সিলেটকে হারালো চট্টগ্রাম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্সকে হারিয়ে জয় তুলে নিলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বড় লক্ষ্য তাড়া করতে নেমেও তরুণ ক্রিকেটার শাহদাত হোসেন দিপু ও আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরানের জোড়া ফিফটিতে জয় তুলে নেয় চট্টগ্রাম। ব্যাট হাতে শাহদাত ৫৭ এবং নাজিবুল্লাহ জাদরান ৬১ রানের অপরাজিত ইনিংস খেলেন।

শুক্রবার (১৯ জানুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে চস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৭৭ রানের বড় সংগ্রহ গড়েছিল সিলেট স্ট্রাইকার্স। দলের পক্ষে ব্যাট হাতে জাকির হাসান অপরাজিত ৭০ রানের ইনিংস খেলেছিলেন।

জবাবে ব্যাট করতে নেমে ৯ বল বাকি থাকতেই ৭ উইকেটে জয় তুলে নেয় চট্টগ্রাম। দলের এ জয় ব্যাট হাতে অবদান রাখেন শাহদাত হোসেন দিপু ও আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরান। দলীয় ৫৯ রানে ৩ উইকেট হারানোর পর ১২১ রানের অপরাজিত জুটি গড়ে দলকে জয় উপহার দেন।

ব্যাট হাতে শাহদাত হোসেন দিপু ৫৭ এবং নাজিবুল্লাহ জাদরানে ৬১ রানে অপরাজিত ছিলেন। ৩৯ বল খেলা শাহদাতের ইনিংসে ৪টি করে চার ও ছক্কার মার ছিল। অন্যদিকে, ৩০ বল খেলা জাদরানে ৩টি চারের পাশাপাশি ৫টি ছক্কা হাঁকান।ঃ
sportsmail24

এছাড়া আউট হওয়া তিন ব্যাটারের মধ্যে ওপেনার শ্রীলঙ্কার আভিশকা ফার্নান্দো ৩৯, তানজিদ হাসান ২ এবং ইমরানুজ্জামান ১১ রান করেন। অন্যদিকে, সিলেটের পক্ষে বল হাতে জিম্ববুয়ের বোলার রিচার্ড নাগারভা, নাজমুল ইসলাম অপু এবং মাশরাফি ১টি করে উইকেট শিকার করেন।

এর আগে সিলেটের পক্ষে প্রথমে ব্যাট করে মোহাম্মদ মিঠুন ৪০, নাজমুল হোসেন শান্ত ৩৬ রানে সাজঘরে ফিরেন। এরপর জাকির হাসান এবং হ্যারি টেক্টর চট্টগ্রাম বোলারদের শাসন করেন। দুজনে মিলে দলকে ১৭৭ রানের বড় পূঁজি এনে দেন। জাকির ৪৩ বলে ৭০ এবং হ্যারি টেক্টর ২০ বলে ২৬ রানে অপরাজিত ছিলেন। তবে দল হারের স্বাদ পেল।

সিলেটকে হারিয়ে দেওয়া ম্যাচ ব্যাট হাতে অপরাজিত ৬১ রানের ইনিংস খেলা নাজিবুল্লাহ জাদরান ম্যাচ সেরা হয়েছেন।


শেয়ার করুন :