আমরা খুবই অকৃতজ্ঞ, সাকিবের অবদানও ভুলে যাই: সোহান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৭ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০২৪
আমরা খুবই অকৃতজ্ঞ, সাকিবের অবদানও ভুলে যাই: সোহান

বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান দীর্ঘদিন ধরেই নিজের নামের প্রতি সুবিচার করতে পারছিলেন না। বিশ্বকাপ শেষে বিপিএলে ফিরেও রান পাচ্ছিলেন না সাকিব। নিজের এমন বাজে সময়ে ভক্ত-সমর্থকদের কাছ থেকে শুনতে হয়েছে নানা বাজে মন্তব্যও। তবে বিপিএলে নিজেদের সপ্তম ম্যাচে ফর্মে ফিরেছেন সাকিব।

মঙ্গলবার বিপিএলের ২১তম ম্যাচে দুর্দান্ত ঢাকাকে ৬০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে দিয়েছে সাকিবের রংপুর রাইডার্স। দলের এমন জয়ে ব্যাট-বল দুই বিভাগেই অবদান রেখে ম্যাচসেরা হয়েছেন সাকিব।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসা দলের অধিনায়ক নুরুল হাসান সোহান সাকিবকে নিয়ে এক প্রশ্নের জবাবে বলেন, “আমদের ক্রিকেট এ জায়গায় আসার পেছনে সাকিব ভাইয়ের অনেক বেশি অবদান রয়েছে। আমার কাছে মনে হয় আমরা খুবই বেশি অকৃতজ্ঞ, যে খুব তাড়াতাড়ি ভুলে যাই, অনেক সময় মাঠে যে ধরনের ঘটনা হচ্ছে, এটা আসলে আমাদের ক্ষেত্রে হলে অনেক সময় মানা যায়, তার (সাকিব) ক্ষেত্রে এটা গ্রহণযোগ্য না।”

ঢাকার বিপক্ষে তিনে ব্যাট করতে নেমে ২০ বলে ৩ ছক্কা ও এক চারে ৩৪ রানের ইনিংস খেলেন সাকিব। এর আগে বিপিএলে পাঁচ ম্যাচ খেলে রান করেছিলেন মাত্র ৪। এর মাঝে একম্যাচে সাজঘরে ফিরেছিলেন খালি হাতে।

সাকিবের ফেরা নিয়ে সোহান বলেন, “সাকিব ভাই যেভাবে দল ও নিজের প্রতি নিবেদিত ছিলেন, আমার কাছে মনে হয় এটা সবচেয়ে বড় জিনিস। সে যেভাবে চেষ্টা করতেছিল, আলহামদুলিল্লহা ভালো খেলছে। এ সময়ে এসে সাকিব ভাইয়ের পাওয়ার কিছু নেই, এখান থেকে। অনেক কিছু পাইছে।”

তিনি বলেন, “আমার কাছে মনে হয় উনি (সাকিব) যেভাবে নিজেকে তৈরি করার জন্য চেষ্টা করতেছিল, ব্যক্তিগতভাবে অনুশীলন বলেন, সব কিছু মিলিয়ে আপনারা জানেন উনি সংগ্রাম করতেছিল কিছু কারণে। ফিরে আসার জন্য যেভাবে চেষ্টা করতেছিল, আমার কাছে মনে হয় এটা আমাদের কাছে অনেক বেশি অনুপ্রেরণার।”

তিন নম্বরে ব্যাট করা নিয়ে রংপুরের অধিনায়ক বলেন, “আগে থেকে কথা হচ্ছিল সাকিব ভাই বিশেষ করে চাচ্ছিলেন, একটু সময় নিয়ে...। যেহেতু টি-টোয়েন্টি খেলা, সময় কম থাকে, তো ওভাবেই (পরিকল্পনা) করতেছিল। আল্টিমেটলি আমাদের দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ ক্রিকেটার, সাকিব ভাই নিজেই তিনে ব্যাটিং করতে চাচ্ছিল।”

ব্যাট হাতে ৩৪ রানের ইনিংস খেলা ছাড়াও ঢাকার বিপক্ষে বল হাতে ৩ উইকেট শিকার করেছেন সাকিব। ব্যাট-বলে অলরাউন্ডার পারফরম্যান্সে চলমান বিপিএলে প্রথমবারের মতো ম্যাচসেরাও হয়েছেন সাকিব আল হাসান।


শেয়ার করুন :