সোহান-শুক্কুরের ব্যাটে রান, রংপুরের কাছে হারলো ঢাকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৭ পিএম, ১৬ জানুয়ারি ২০২৪
সোহান-শুক্কুরের ব্যাটে রান, রংপুরের কাছে হারলো ঢাকা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু হওয়ার আগে প্রস্তুতি ম্যাচ খেললো দুর্দান্ত ঢাকা এবং রংপুর রাইডার্স। বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে অনুষ্ঠিত এ টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচে ঢাকাকে ১৪ রানে হারিয়ে দিয়েছে রংপুর। ম্যাচে ব্যাট হাতে ঝলক দেখিয়েছেন ঢাকার ইরফান ‍শুক্কুর এবং রংপুরের নুরুল হাসান সোহান। এছাড়া বল হাতে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেছেন রংপুরেরর রিপন মন্ডল।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে প্রস্তুতি ম্যাচটিতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় দুর্দান্ত ঢাকা। ফলে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭৬ রানের সংগ্রহ গড়ে রংপুর রাইডার্স। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬২ রান করেন ঢাকা। ফলে ১৪ রানের জয় পায় রংপুর।

জয়ী দল রংপুরের পক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ অপরাজিত ৬৯ রান (রিটায়ার্ড হার্ট) করেন ম্যাচের অধিনায়ক ও উইকেটকিপার নুরুল হাসান সোহান। ৪৩ বলের তাই এই ইনিংসে ৬টি চার ও ৪টি ছক্কার মার ছিল। এছাড়া দলের পক্ষে ওপেনার রনি তালুকদার ২০, ইফতি ২৫ এবং শামীম হোসেন পাটোয়ারী ৩২ রান করেন।

ঢাকার পক্ষে বল হাতে ২টি উইকেট শিকার করেন পেসার তাসকিন আহমেদ।

জবাবে ব্যাট করতে নামা ঢাকার ব্যাটারদের মধ্যে ৪৩ বলে ৫৮ রান করেন ইফরান শুক্কুর। তার এ ইনিংসে ৩টি চার ও ২টি ছক্কার মার ছিল। এছাড়া দুই ওপেনার সাইফ হাসান ও নাঈম শেখ যথাক্রমে ২২ ও ২৩ রান করেন। শেষ দিকে শ্রীলঙ্কার চথুরাঙ্গা ডি সিলভা ১৭ বলে ২৮ রানের ইনিংস খেললেও দলের পরাজয় এড়ানো যায়নি।

দলের জয়ে বল হাতে রংপুরের পক্ষে ৩ উইকেট শিকার করেন রিপন মন্ডল। ম্যাচটিতে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ব্যাট হাতে ৬৯ রানের ইনিংস খেলা নুরুল হাসান সোহান।


শেয়ার করুন :