ছক্কা বৃষ্টি ঝড়ালো গেইল

রিফাত কান্তি সেন
প্রকাশিত: ০৫:৪৮ এএম, ০৯ ডিসেম্বর ২০১৭
ছক্কা বৃষ্টি ঝড়ালো গেইল

ক্রিকেট মানেই বাউন্ডারি আর উইকেটের খেলা। দর্শক উত্তেজনা বেড়ে যায় যখন মাঠে উইকেট এবং চার-ছক্কার মার হয়। কিন্তু মাঠে যদি গেইল থাকে তবে তো দর্শকের ফুর্তির আর কমতি থাকে না।

হোক সেটা গ্যালারি কিংবা টিভির সামনে। সবাই মুখ তাক করে থাকেন কখন উইকেট, চার-ছক্কা মাঠে দেখা যাবে। আর কোন কারণে মাঠে যদি থাকে ক্রিকেট দানব গেইল তবে তো কথাই নেই। দু-একটি কিংবা চার-পাঁচটি নয় পুরো ১৪টি ছক্কার বহর সাজালেন এ মারকুটে ব্যাটসম্যান।

বিপিএলের প্রথম এলিমিনেটর ম্যাচে জিতিছে মাশরাফির রংপুর রাইডার্স। তারা হারিয়েছে খুনলা টাইটানসকে। মাঠে নেমেই ছক্কা হাঁকানোর অভ্যাসটা গেইলের নতুন কিছু নয়। তবে চলতি বিপিএলে নিজেকে তেমন একটা মেলে ধরতে পারেননি এ মারকুটে ক্যারেবিয়ান তারকা।

তবে আজ টি-টোয়েন্টি সেরা ক্রিকেটের খেতাব জেতা গেইল স্বাচ্ছন্দে ব্যাট চালান খুনলা টাইটানসের বিপক্ষে। মাত্র ৫১ বল খেলে তুলেন ১২৬ রান। ছ’টি চার আর চৌদ্দটি ছক্কা হাঁকান তিনি। বিপিএলে ২০১৭ এর আসরে প্রথম শতকও এটি।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৭ রান তোলে খুলনা টাইটানস। জবাবে মাত্র ২ উইকেট খুইয়ে লক্ষে পৌছে যায় মাশরাফির রংপুর রাইডার্স

এগুলো তো মাঠের গল্প। কিন্তু টিভি দর্শকদের গল্পটা না হোক এবার শোনা যাক। টিভি পর্দার সামনে দাঁড়ানো কয়েকশ দর্শক বলাবলি করছিল আজ গেইলও ফেইল। যেহেতু এর কিছুক্ষণ আগে সতীর্থ ম্যাককুলাম যে শূন্য হাতেই ফিরেছেন। কিন্তু সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে চিরচেনা রূপ ধারণ করলেন ক্রিকেট দানবের ব্যাট। একের পর এক ছক্কা আর দর্শকের হাত তালি। সব মিলিয়ে অসাধারণ এক ম্যাচ উপভোগ করলো রংপুর রাইডার্সসহ পুরো পৃথিবীর গেইল ভক্তরা।


শেয়ার করুন :


আরও পড়ুন

গেইলের সেঞ্চুরি, বিদায় নিলো খুলনা

গেইলের সেঞ্চুরি, বিদায় নিলো খুলনা

বিপিএলে দেশী বোলারদের দাপট অব্যাহত

বিপিএলে দেশী বোলারদের দাপট অব্যাহত

অবশেষে বিয়ে করছেন কোহলি-আনুষ্কা

অবশেষে বিয়ে করছেন কোহলি-আনুষ্কা

রংপুরকে হারিয়ে দ্বিতীয় ঢাকা

রংপুরকে হারিয়ে দ্বিতীয় ঢাকা