বিপিএলটাই যেন ‘গেইলময়’

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:৩৪ এএম, ১৩ ডিসেম্বর ২০১৭
বিপিএলটাই যেন ‘গেইলময়’

বিপিএলের ফাইনালে মূলত এক ক্রিস গেইলের কাছেই হেরে গেছে ঢাকা ডায়নামাইটস। তার ৬৯ বলে অপরাজিত ১৪৬ রানের কাছে হেরে বসে ৯ উইকেটে মোট ১৪৯ রান করা ঢাকা।

শুধু আজকের ম্যাচেই নয়, গতকাল কুমিল্লার বিপক্ষেও তার ব্যাটে ভর করে জয় ছিনিয়ে নিয়েছে মাশরাফির রংপুর। বিপিএলের শুরু দিকে তিমন জ্বলে ওঠতে না পারলেও শেষের দুই ম্যাচেই তা গুছিয়ে দিয়েছেেএ ছক্কা মানব।

ক্যারিবিয়ানের এ ক্রিকেটার হয়েছে এবারের বিপিএলের সর্বোচ্চ রানের মালিক, ফাইনালের ম্যাচ সেরা ও পুরো টুর্নামেন্ট সেরা। ফলে সাকিব আল হাসানকে হটিয়ে টুর্নামেন্ট সেরার পুরস্কারটি জিতে নিয়েছেন।

শুধু সেরা দুটি পুরস্কার নয়, টুর্নামেন্টটাকে 'গেইলময়' করে জিতেছেন ‘ব্যাটসম্যান অব দ্য ম্যাচ’ আর ‘মোস্ট এক্সাইটিং প্লেয়ার’ এর পুরস্কার দুটিও।

ফাইনালে ১৮ ছক্কার রেকর্ডসহ ৬৯ বলে ১৪৬ রানের এক দানবীয় ইনিংস খেলেছেন তিনি। যাতে হয়েছেন ম্যাচসেরা। এছাড়া সব মিলিয়ে এবারের বিপিএলে ১১ ম্যাচে ৪৮৫ রান করেছেন গেইল। গড় ৫৩.৮৮। স্ট্রাইকরেট ১৭৬.৩৬। সেঞ্চুরি আর হাফসেঞ্চুরি ২টি করে। ২৯টি চারের পাশে ৪৭টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। এই সাফল্যে তিনি টুর্নামেন্ট সেরাও।

তবে ফাইনালটা গেইলময় হলেও ম্যাচসেরা বোলার হয়েছেন স্পিনার নাজমুল ইসলাম অপু।

উল্লেখ্য, বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম আসরে চ্যাম্পিয়ন হয়েছে রংপুর রাইডার্স। তবে এস কিছু ছাপিয়ে আরেএকটি বড় সংবাদ হলো পাঁচবারের মধ্যে চতৃর্থবারই চ্যাম্পিয়ন ট্রপি ওঠেছে মাশরাফির বিন মর্তুজার হাতে। এবার রংপুরের জন্য প্রথম হলেও মাশরাফি চতৃর্থবারের মতো চ্যাম্পিয়ন হলেন বিপিএলের আসরে।


শেয়ার করুন :


আরও পড়ুন

নিজের রেকর্ড ভেঙে গেইলের বিশ্বরেকর্ড

নিজের রেকর্ড ভেঙে গেইলের বিশ্বরেকর্ড

গেইল ঝড়ে রংপুরের সংগ্রহ ২০৬

গেইল ঝড়ে রংপুরের সংগ্রহ ২০৬

বিপিএলে চার-ছক্কা নতুন রেকর্ড

বিপিএলে চার-ছক্কা নতুন রেকর্ড

ছক্কা বৃষ্টি ঝড়ালো গেইল

ছক্কা বৃষ্টি ঝড়ালো গেইল