ধোনির রেকর্ডের দিনে লজ্জার রেকর্ড গড়লো চেন্নাই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৫ পিএম, ২০ অক্টোবর ২০২০
ধোনির রেকর্ডের দিনে লজ্জার রেকর্ড গড়লো চেন্নাই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রথম ক্রিকেটার হিসেবে ২০০তম ম্যাচ খেলার রেকর্ড গড়লেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। তবে ধোনির এ রেকর্ডের ম্যাচে দল লজ্জার রেকর্ড গড়েছে। চলমান আসরে প্রথম ব্যাট করা দল হিসেবে করেছে সর্বনিম্ন স্কোর। একই সঙ্গে রাজস্থান রয়্যালসের কাছে হেরে শেষ হয়ে গেছে প্লে-অফের আশা।

আরব আমিরাতে বায়ো-সুরক্ষা পরিবেশে আইপিএলের এ চলতি আসরে হারের বৃত্ত থেকে বের হতে পারেছে না ভারতের সাবেক অধিনায়ক ধোনির চেন্নাই সুপার কিংস। আসরে এখন পর্যন্ত ১০ ম্যাচে মাত্র ৩ জয়ে পয়েন্ট টেবিলের সবার নীচে অবস্থান করছে চেন্নাই। সর্বশেষ সোমবার (১৯ অক্টোবর) রাজস্থান রয়্যালসের কাছে বড় ব্যবধানে হেরে গেছে।

আইপিএলের ৩৭তম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ধোনি। তবে প্রথমে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি চেন্নাই। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১২৫ রান সংগ্রহ করে তারা। যা এবারের আইপিএলে প্রথম ব্যাট করা কোন দলের সর্বনিম্ন স্কোর। ধোনির ব্যক্তিগত ২০০তম ম্যাচে এমন লজ্জার রেকর্ড গড়ে দল।

নিজের ব্যক্তিগত রেকর্ডের ম্যাচে ধোনি নিজেও ভালো করতে পারেননি। পাঁচ নম্বরে ব্যাট হাতে নেমে ধোনির ব্যক্তিগত সংগ্রহ ছিল ২৮ রান। ২৮ বল মোকাবেলা করে ২ রানে এ রান করেন তিনি। এছাড়া দলের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ ৩২ রান করেন জাদেজা। ছয় নম্বরে ব্যাট করতে নেমে ৩০ বলে ৪টি চারে অপরাজিত থেকে এ রান করেন তিনি।
sportsmail24
২২৬ রানের লক্ষ্য পেয়ে খুব সহজেই জয় তুলে নেয় রাজস্থান। ১৯ বল (২.৩ ওভার) বাকি রেখে ৩ উইকেট হারিয়ে ১২৬ রান করে স্মিথের রাজস্থান। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে এক অনবদ্য ইনিংস খেলেন জস বাটলার।

৪৮ বল মোকাবেলা করে অপরাজিত ৭০ রান করেন জস বাটলার। তার এ ইনিংসে ৭টি চার এবং ২টি ছয়ের মার ছিল। তার ইনিংসের উপর ভর করে সহজেই জয় তুলে নেয় রাজস্থান।

ব্যাট হাত এমন দুর্দান্ত ইনিংস খেলায় ম্যাচ সেরা পুরস্কারও উঠেছে তার হাতে। বাটলারের সাথে ৩৪ বলে ২৬ নিয়ে অপরাজিত ছিলেন রাজস্থানের অধিনায়ক স্মিথ।

এদিকে এ জয়ে খুব ক্ষীণ হলেও প্লে-অফের সম্ভাবনা ধরে রাখলো আইপিএলের প্রথম চ্যাম্পিয়ন রাজস্থান। টেবিলের পাঁচ নম্বরে থাকা রাজস্থানের সংগ্রহে রয়েছে ১০ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট। অন্যদিকে ধোনির চেন্নাই সেই তলানিতে থাকলো। প্লে-অফ থেকে ছিটকে যাওয়া চেন্নাইয়ে সংগ্রহে রয়েছে ৬ পয়েন্ট। ১০ ম্যাচে মাত্র ৩টিতে তারা জয় পেয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

সন্দেহের পর ছাড়পত্র পেলেন সুনীল নারিন

সন্দেহের পর ছাড়পত্র পেলেন সুনীল নারিন

ডাবল সুপার ওভারে পাঞ্জাবের কাছে মুম্বাইয়ের হার

ডাবল সুপার ওভারে পাঞ্জাবের কাছে মুম্বাইয়ের হার

ধাওয়ানের সেঞ্চুরিতে চেন্নাইকে হারালো দিল্লি

ধাওয়ানের সেঞ্চুরিতে চেন্নাইকে হারালো দিল্লি

ব্যাঙ্গালোরকে অবিশ্বাস্য জয় উপহার দিলো ডি ভিলিয়ার্স

ব্যাঙ্গালোরকে অবিশ্বাস্য জয় উপহার দিলো ডি ভিলিয়ার্স