দিল্লি হারিয়ে জয়ে ফিরলো কলকাতা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:২৮ এএম, ১৭ এপ্রিল ২০১৮
দিল্লি হারিয়ে জয়ে ফিরলো কলকাতা

আইপিএলের ১৩তম ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে সহজ জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। গম্ভীরদের ৭১ রানে হারিয়ে জয়ে ফিরেছে শাহরুখের দল।

কলকাতার দেওয়া ২০১ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে মাত্র ১৪.২ ওভারে ১২৯ রানেই গুটিয়ে গেছে দিল্লি। ২০১ তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ের সামনে পড়ে সফরকারীরা। দিল্লির হয়ে ওপেন করতে নেমেছিলেন গৌতম গম্ভীর ও জেসন রয়। শুরুতেই আউট হন রয়। তার পর ব্যাটিংয়ে নেমেই আউট হয়ে যান শ্রেয়স আইয়ার। ব্যক্তিগত ৮ রান করে আউট হয়ে যান গম্ভীরও। শুরুতেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দিল্লি। এর পর দিল্লির ব্যাটিংয়ের হাল ধরেন গ্লেন ম্যাক্সওয়েল(৪৭) ও ঋষভ পন্থ(৪৩)। কিন্তু এই দুই ব্যাটসম্যান আউট হতেই ম্যাচ থেকে হারিয়ে যায় দিল্লি। এই দুই ক্রিকেটার ছাড়া দিল্লির কোনও ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। কলকাতার হয়ে পীযুষ চাওলা এবং সুনীল নারিন দুজনেই ৩ টি করে উইকেট নিয়েছেন।

এ দিন টসে জিতে নাইটদের প্রথমে ব্যাট করতে পাঠান দিল্লি অধিনায়ক গৌতম গম্ভীর। আট বছর পর কলকাতা ছেড়ে দিল্লির জার্সি গায়ে মাঠে নামলেন গম্ভীর। নাইটদের হয়ে আজ ওপেন করতে নেমে শুরুতেই আউট হয়ে যান সুনীল নারিন(১)। এর পর রবিন উথাপ্পা(৩৫) এসেই ঝোড়ো ব্যাটিং শুরু করেন। ক্রিস লিন করেন ৩১ রান। লিন-রবিন আউট হতে ব্যাটিংয়ের হাল ধরেন নীতীশ রানা। অধিনায়ক দীনেশ কার্তিক শুরুটা ভাল করেও ব্যক্তিগত ১৯ রানে প্যাভিলিয়নে ফেরেন। কার্তিক ফিরতেই স্বমহিমায় ক্রিজে আসেন আন্দ্রে রাসেল। শুরু হয় রাসেল ঝড়। ছয়টা ছয় সহ মাত্র ১২ বলে ৪১ রান করে যান রাসেল। উল্টো দিক থেকে দিল্লি বোলারদের মাথা তুলে দাঁড়াতেই দেননি নীতীশ রানা। ৩৫ বলে ৫৯ রানের মারমুখী ইনিংস খেলেন রানা, সঙ্গে পাঁচটা চার ও ৪টি ছয়। দিল্লির বোলার মহম্মদ শামি ৪ ওভারে দেন ৫৩ রান। তবে শেষ ওভারে বাজিমাত করে যান রাহুল তেওয়াতিয়া। শেষ ওভারে মাত্র ১ রান দিয়ে ৩ উইকেট তুলে দেন এই বোলার।

দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন নীতীশ রানা। চার ম্যাচে চার পয়েন্টস পেয়ে লিগ তালিকায় দুই নম্বরে উঠে এল নাইট রাইডার্স। দুই পয়েন্টস নিয়ে দিল্লি থাকল সাত নম্বরে।


শেয়ার করুন :


আরও পড়ুন

কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়লেন স্মিথ-ওয়ার্নার

কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়লেন স্মিথ-ওয়ার্নার

আইপিল ম্যাচে জুতা নিক্ষেপ

আইপিল ম্যাচে জুতা নিক্ষেপ

নাসিরের অস্ত্রোপচারের বিকল্প নেই

নাসিরের অস্ত্রোপচারের বিকল্প নেই

মাসে ১০ লাখ রুপি দাবি হাসিনের

মাসে ১০ লাখ রুপি দাবি হাসিনের