অক্ষরের ব্যাটিং তান্ডবে মুম্বাইকে হারালো মোস্তাফিজের দিল্লি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ২৭ মার্চ ২০২২
অক্ষরের ব্যাটিং তান্ডবে মুম্বাইকে হারালো মোস্তাফিজের দিল্লি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচে ললিত যাদব আর অক্ষর প্যাটেলের ব্যাটিং জাদুতে ৪ উইকেটের জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচে কোয়ারেন্টাইন বিধির কারণে মাঠে নামতে পারেননি মোস্তাফিজুর রহমান।

রোববার (২৭ মার্চ) ব্র্যাবোর্ণ স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে মুম্বাই ইন্ডিয়ান্স। দুই ওপেনার রোহিত শর্মা এবং ঈশান কিশাণ দলকে এনে দেন উড়ন্ত সূচনা। দুই ওপেনারের ব্যাট থেকে আসে ৬৭ রানের জুটি।

ব্যক্তিগত ৪১ রানে অধিনায়ক রোহিত শর্মা ফিরলেও ইনিংসের শেষ পর্যন্ত উইকেটে ছিলেন আরেক ওপেনার ঈশাণ কিশাণ। রোহিতের বিদায়ের পর পরই বিদায় নেন অমলপ্রীত সিং।

৮৩ রানে দুই উইকেট হারিয়ে বসা মুম্বাইয়ের রানের চাকা আবারও সচল করেন ঈশান। তার সঙ্গী হন অভিষিক্ত তিলক ভার্মা। ১৫ বলে ২২ রানে ভার্মা ফিরলেও অপরাজিত ছিলেন ঈশাণ। শেষ পর্যন্ত উইকেটে থেকে ৪৮ বলে ৮১ রান করেন এই উইকেটরক্ষক ব্যাটার।

ঈশাণের ব্যাটে ভর করে শেষ পর্যন্ত ১৭৭ রানে থামে মুম্বাইয়ের ইনিংস। দিল্লির হয়ে কুলদ্বীপ যাদব ১৮ রানে ৩ উইকেট শিকার করেন। 

এই ম্যাচে কোয়ারেন্টাইনের থাকার কারণে দিল্লির হয়ে মাঠে নামতে পারেননি বাংলাদেশি ক্রিকেটার মোস্তাফিজুর রহমান। এছাড়াও ছিলেন না প্রোটিয়া পেসার লুঙ্গি এনগিদি।

১৭৮ রানের লক্ষ্যে খেলতে নেমে দিল্লির দুই ওপেনার পৃথ্বী শ এবং টিম সেইফার্ট গড়েন ৩০ রানের জুটি। সেইফার্টের বিদায়ের পর মানদ্বীপ সিং এবং অধিনায়ক ঋষাভ পান্থ।

এরপরে দলের হাল ধরেন পৃথ্বী শ এবং ললিত যাদব। তাদের ব্যাটে ভর করে জয়ের স্বপ্ন দেখছিল দিল্লি ক্যাপিটালস। তবে পৃথ্বীর বিদায়ের পরপরই প্যাভিলিয়নের পথ ধরেন ক্যারিবিয়ান রভম্যান পাওয়েল।

এরপরেই খেলার মোড় ঘুরিয়ে দেন ললিত যাদব আর শার্দুল ঠাকুর। দুইজন মিলে গড়ে তোলেন ২২ বলে ৩২ রানের জুটি। শার্দুল ঠাকুর ১১ বলে ২২ রান করে ফিরলেও এক প্রান্ত আগলে রাখা ললিত যাদব দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।

শার্দুল ঠাকুরের বিদায়ের পর আর কোনো বিপদ হতে দেননি ললিত যাদব আর অক্ষর প্যাটেল। বরং উইকেটে দাঁড়িয়ে মুম্বাইয়ের বোলারদের উপর চড়াও হয়ে খেলেন অক্ষর। তার ১৭ বলে ৩৮ রানের ক্যামিওতে ভর করে ১০ বল হাতে রেখেই ম্যাচ জয় নিশ্চিত করে দিল্লি।

দিল্লির হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন ললিত যাদব। অপরদিকে মুম্বাইয়ের হয়ে তিন উইকেট শিকার করেন বাসিল থাম্পি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

কলকাতার পর দিল্লির একাদশেও নেই ‘নির্ধারিত’ বিদেশি ক্রিকেটার

কলকাতার পর দিল্লির একাদশেও নেই ‘নির্ধারিত’ বিদেশি ক্রিকেটার

কঠোর পরিশ্রমেই সাফল্য পেয়েছেন উমেশ যাদব

কঠোর পরিশ্রমেই সাফল্য পেয়েছেন উমেশ যাদব

চেন্নাইকে হারিয়ে আইপিএলে কলকাতার শুভ সূচনা

চেন্নাইকে হারিয়ে আইপিএলে কলকাতার শুভ সূচনা

লোলিত মোদি ও আইপিএলের জন্ম

লোলিত মোদি ও আইপিএলের জন্ম