জাদেজার অনুরোধে চেন্নাইয়ের অধিনায়কত্বে ধোনি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৭ এএম, ০১ মে ২০২২
জাদেজার অনুরোধে চেন্নাইয়ের অধিনায়কত্বে ধোনি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। ১৫তম আসরের আগে নেতৃত্বে এসেছিল পরিবর্তন। এই পরিবর্তনে দল হারিয়ে ফেলেছিল পথ। আর এই কারণে নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন রবীন্দ্র জাদেজা। তার অনুরোধে নতুন করে দলের অধিনায়কত্বের ভার নিজের কাঁধে তুলে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি।

আইপিএলের ১৫তম আসরের আগে চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্বের দায়িত্বভার ছেড়ে দেন মহেন্দ্র সিং ধোনি। তার উত্তরসূরি হিসেবে এই দায়িত্ব পান রবীন্দ্র জাদেজা। কিন্তু তার অধীনে চেন্নাই পাচ্ছিলো না তাদের সেই কাঙ্খিত সাফল্য। এই কারণে অধিনায়কত্বের দায়িত্ব ভার ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

শনিবার (৩০ এপ্রিল) এক বিবৃতিতে চেন্নাই জাদেজার দায়িত্ব ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে। জানিয়েছে, নিজের খেলায় মনোযোগ দিতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বিবৃতিতে চেন্নাই জানায়, “নিজের খেলায় মনোনিবেশ করতে অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রবীন্দ্র জাদেজা এবং এমএস ধোনিকে চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব নেওয়ার জন্য অনুরোধ করেছেন।”

আরও জানায়, “বৃহত্তর স্বার্থে চেন্নাইকে নেতৃত্ব দিতে রাজি হয়েছেন এমএস ধোনি এবং জাদেজাকে তার খেলায় মনোযোগ দিতে সুযোগ করে দিয়েছেন।”

২০০৮ সালে আইপিএলের উদ্বোধনী আসর থেকেই চেন্নাইয়ের অধিনায়কের দায়িত্ব পালন করছেন ধোনি। স্বল্প বিরতি দিয়ে আবারও সেই দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন তিনি।

তার অধীনেই আইপিএলে দ্বিতীয় সর্বোচ্চ চারবার শিরোপা জিতেছে চেন্নাই সুপার কিংস। এছাড়াও পাঁচবার রানার্সআপ হয়েছে দলটি।

আইপিএলের দ্বিতীয় সফলতম দলটি ১৫তম আসরে ৮ ম্যাচ খেলে মাত্র দুই ম্যাচ খেলেছে। পয়েন্ট টেবিলে তাদের অবস্থান নয় নম্বরে। লিগ পর্বে এখনও ছয় ম্যাচ বাকি আছে চেন্নাইয়ের। প্লে-অফে জায়গা করে নিতে বাকি থাকা ম্যাচ জয়ের কোনো বিকল্প নেই ধোনির দলের সামনে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

অবশেষে ব্যর্থতার বৃত্ত ভেঙে জয় পেল মুম্বাই

অবশেষে ব্যর্থতার বৃত্ত ভেঙে জয় পেল মুম্বাই

ব্যাট হাতে আমরা ‘জঘন্য’ ক্রিকেট খেলছি: রাহুল

ব্যাট হাতে আমরা ‘জঘন্য’ ক্রিকেট খেলছি: রাহুল

কোহলি দ্রুতই রানে ফিরবে, বিশ্বাস সৌরভের

কোহলি দ্রুতই রানে ফিরবে, বিশ্বাস সৌরভের

উমরানের লক্ষ্য ঘণ্টায় ১৫৫ কিলোমিটার!

উমরানের লক্ষ্য ঘণ্টায় ১৫৫ কিলোমিটার!