দিল্লির সবচেয়ে ব্যয়বহুল বোলার মোস্তাফিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৯ পিএম, ১৫ এপ্রিল ২০২৩
দিল্লির সবচেয়ে ব্যয়বহুল বোলার মোস্তাফিজ

বল হাতে যেন নিজেকে খুঁজে পাচ্ছে না বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমান। চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজের দ্বিতীয় ম্যাচেও উইকেট পাননি দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলা মোস্তাফিজ। শুধু তাই নয়, নিজের দ্বিতীয় ম্যাচে বল হাতে সবচেয়ে ব্যয়বহুল বোলার হিসেবে নাম লিখিয়েছেন মোস্তাফিজ!

শনিবার (১৫ এপ্রিল) টুর্নামেন্টের ২০তম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ৩ ওভারে ৪১ রান দিয়েছেন মোস্তাফিজ। বল হাতে দল বাকি বোলারদের সবচেয়ে বেশি রান দিলেও ছিলেন উইকেট শূন্য।

ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করতে নামে দিল্লি। তৃতীয় ওভারে প্রথমবারের মতো বল করতে এসে ২টি চারে ১০ রান দেন মোস্তাফিজ। এরপর ১০তম ওভারে দ্বিতীয়বার বোলিং করে ২টি ছক্কা ও ১টি চারে ১৯ রান দেন ফিজ।

ভালো ফল নিয়ে আসতে না পারায় তাকে আর বল দেননি অধিনায়ক ডেভিড ওয়ার্নার। শেষ দিকে ইনিংসের ১৯তম ওভারে আবারও বল হাতে তুলে দেন ওয়ার্নার। তবে এবার সেই একই ফল।

তৃতীয়বারের মতো আক্রমণে এসে ২টি চারে ১২ রান দেন মোস্তাফিজ। অর্থাৎ, তিন ওভার বল করে মোট ৪১ রান দিয়ে উইকেট শূন্য ছিলেন মোস্তাফিজ। ১৮টি বলের মধ্যে মাত্র ২টি বল ডট আদায় করতে পেরেছেন। বাকি ১৬ বলের মধ্যে ৫টি চার ও ২টি ছক্কার মার দেখতে হয়েছে।

মোস্তাফিজের এমন ব্যয়বহুল বোলিংয়ে প্রথমে ব্যাট করে ব্যাঙ্গালুরু ২০ ওভারে ৬ উইকেটে ১৭৪ রান সংগ্রহ করে। জবাবে ২০ ওভারে ৯ উইকেটে ১৫১ রান করে দিল্লি। ফলে ২৩ রানের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে মোস্তাফিজের দল।

এবারের আইপিএলে প্রথম তিন ম্যাচে ডাগ আউটে বসে থাকতে হয়েছে বাংলাদেশের পেসার মোস্তাফিজকে। ঢাকা থেকে চার্টার্ড বিমানে উড়িয়ে নিলেও তাকে একাদশে রাখা হয়নি।

দিল্লির চতুর্থ ম্যাচে এবারের আইপিএলে প্রথম খেলতে নামেন মোস্তাফিজ। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ওই ম্যাচেও ৪ ওভারে ৩৮ রানে ১ উইকেট নিয়েছিলেন মোস্তাফিজ।


শেয়ার করুন :