গ্রিনের সেঞ্চুরিতে বেঁচে থাকলো মুম্বাইয়ের প্লে-অফের আশা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ২১ মে ২০২৩
গ্রিনের সেঞ্চুরিতে বেঁচে থাকলো মুম্বাইয়ের প্লে-অফের আশা

অস্ট্রেলিয়ান ব্যাটার ক্যামেরুন গ্রিনের সেঞ্চুরিতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্লে-অফে খেলার আশা বেঁচে থাকলো মুম্বাই ইন্ডিয়ান্সের। রোববার দিনের প্রথম ও লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে সানরাইজার্স হায়দারাবাদকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে মুম্বাই। এ জয়ে ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে উঠলো মুম্বাই।

নিজেদের শেষ ম্যাচে ব্যাঙ্গালুরু হারলেই শেষ দল হিসেবে প্লে-অফে খেলবে মুম্বাই। অন্যদিকে, শেষ ম্যাচে জয় পেলেই প্লে-অফে খেলার টিকিট পাবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এ ম্যাচে মুম্বাইয়ের জয়ে প্লে-অফে খেলার আশা ভঙ্গ হলো রাজস্থান রয়্যালসের। ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে ব্যাঙ্গালুরু।

মুম্বাইয়ের মাঠে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনারের ব্যাটিং দৃঢ়তায় রানের পাহাড় গড়ে হায়দারাবাদ। উদ্বোধনী জুটিতে ৮৩ বলে ১৪০ রানের সূচনা গড়েন বিভ্রান্ত শর্মা ও মায়াঙ্ক আগারওয়াল। ৯টি চার ও ২টি ছক্কায় ৪৭ বলে ৬৯ রান করেন শর্মা।

৪৬ বলে সর্বোচ্চ ৮৩ রান করেন আগারওয়াল। ইনিংসে ৮টি চার ও ৪টি ছক্কা মারেন তিনি। এতে ২০ ওভারে ৫ উইকেটে ২০০ রান করে হায়দারাবদ। মুম্বাইয়ের পেসার আকাশ মাধওয়াল ৪টি উইকেট নেন।

জবাবে শুরুতে ইশান কিষান ১৪ রানে থামলে তিন নম্বরে নামা গ্রিনের সাথে জুটি বাঁধেন অধিনায়ক রোহিত শর্মা। জুটিতে ৬৫ বলে ১২৮ রান যোগ করে মুম্বাইয়ের জয় পথ সহজ করেন রোহিত ও গ্রিন।

৮টি চার ও ১টি ছক্কায় ৩৭ বলে ৫৬ রান করে আউট হন রোহিত। সেঞ্চুরি তুলে ২ ওভার বাকি থাকতে দলের নিশ্চিত করেন গ্রিন। ৮টি করে চার-ছক্কায় ৪৭ বলে অপরাজিত ১০০ রান করেন গ্রিন। ১৬ বলে ২৫ রানে অপরাজিত থাকেন সূর্যকুমার যাদব।


শেয়ার করুন :