মোস্তাফিজ বাদ পড়লেও সাকিবকে ধরে রাখলো

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০১:৩৩ পিএম, ১৬ নভেম্বর ২০১৮
মোস্তাফিজ বাদ পড়লেও সাকিবকে ধরে রাখলো

কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে আগেই ছেড়ে দিয়েছিল মুম্বাই ইন্ডিয়ানস। তার বদলে দলে নিয়েছে দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কককে। তবে মোস্তাফিজ দল হারালেও আইপিএলে তার অগ্রজ সাকিব আল হাসানকে নিজেদের দলে রেখে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

ডিসেম্বরের মাঝামাঝি সময়ে হবে এবারের আইপিএলের নিলাম। ভারতীয় ক্রিকেট বোর্ডের বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের কারণে ১০ দিন এগিয়ে আনা হতে পারে এবারের আইপিএলের সময়সূচি।

এদিকে আনুষ্ঠানিক নিলামের আগে নিজেদের দল গুছিয়ে নিয়েছে আইপিএলের দলগুলো। গত আসরের দল থেকে প্লেয়ার ধরে রেখে কিংবা ছেড়ে দিয়ে মোটামুটি প্রাথমিক স্কোয়াড ঠিক করে ফেলেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। তার একটি তালিকাও প্রকাশ পেয়ে ভারতীয় সংবাদ মাধ্যমগুলোতে।

আইপিএলের পরবর্তী মৌসুমের সময় বাংলাদেশের কোনো খেলা নেই। ফলে টাইগার ক্রিকেটারদের পাওয়া- না পাওয়া নিয়ে কোন সংশয় নেই। গত মৌসুমে হায়দরাবাদের হয়ে ১৭ ম্যাচ খেলে ব্যাট হাতে ২৩৯ রান এবং বল হাতে ১৪ উইকেট নিয়ে দলকে রানারআপে অগ্রণী ভূমিকা ছিল সাকিবের। যে কারণে ডেভিড ওয়ার্নার, ইউসুফ পাঠান, রশিদ খানের পাশাপাশি সাকিব আল হাসানকেও ধরে রাখলো হায়দরাবাদ।

অন্যদিকে ২০১৮ সালের মৌসুমে মুম্বাইয়ের খুব বেশি ভালো করতে পারেননি মোস্তাফিজ। ৭ ম্যাচে মোটে নিয়েছিলেন ৭টি উইকেট। রান খরচ করেছিলেন ওভারপ্রতি প্রায় সাড়ে আট (৮.৩৬) করে। বোলিং যেমন তেমন সমস্যা ছিল খুবই বাজে ফিল্ডিং করেছিলেন তিনি সেবার। একের পর এক ক্যাচ ছেড়ে মুম্বাইকে কয়েকটা ম্যাচে হারিয়েই দেন।

ফলে আইপিএলের মাঝপথ থেকে তাকে বসিয়ে রাখা হয় এবং শেষ পর্যন্ত আর খেলতেই পারেননি তিনি। এ কারণেই হয়তো এবার তাকে ছেড়ে দিয়েছে মুম্বাই।


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলে দল হারালেন মোস্তাফিজ

আইপিএলে দল হারালেন মোস্তাফিজ

কিংস ইলেভেন পাঞ্জাবের কোচ হলেন হেসন

কিংস ইলেভেন পাঞ্জাবের কোচ হলেন হেসন

টাকার জন্য সাকিবদের সঙ্গ ছাড়ছেন ধাওয়ান

টাকার জন্য সাকিবদের সঙ্গ ছাড়ছেন ধাওয়ান

ক্ষুদেবার্তায় স্টার্কের সাথে সম্পর্ক শেষ করলো কেকেআর

ক্ষুদেবার্তায় স্টার্কের সাথে সম্পর্ক শেষ করলো কেকেআর