পাঞ্জাবকে হারিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখলো কলকাতা

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ১০:৩৪ এএম, ০৪ মে ২০১৯
পাঞ্জাবকে হারিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখলো কলকাতা

কিংস ইলেভেন পাঞ্জাবকে ৭ উইকেটে হারিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রেখেছে কলকাতা নাইট রাইডার্স। দলের জয়ে ব্যাট হাতে বড় অবদান রেখেছেন শুভমান গিল ও ক্রিস লিন।

শুক্রবার (৩ মে) রাতে মোহালিতে টসে জিতে ফিল্ডিং বেছে নেন কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক। ব্যাটিং করতে নেমে অল্প রানের মধ্যেই লোকেশ রাহুল ও ক্রিস গেইলের উইকেট হারিয়ে বসে পাঞ্জাব। এরপর নিকোলাস পুরান ক্রিজে এসে দলের প্রাথমিক ধাক্কা সামাল দেন। প্রথম ৬ ওভার শেষে পাঞ্জাবের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ৪১ রান।

পাওয়ার প্লে শেষে খোলস ছেড়ে বেরিয়ে আসেন পুরান ও ময়াঙ্ক আগারওয়াল। দুজনে মিলে পাঞ্জাবের বোলারদের উপর রীতিমত ঝড় বইয়ে দেন। ফিফটি থেকে মাত্র ২ রান দূরত্বে থামে পুরানের ইনিংস। তার আগেই অবশ্য তৃতীয় উইকেট জুটিতে আগারওয়ালকে নিয়ে ৬৯ রান যোগ করেন তিনি।

পুরান বিদায় নেওয়ার পর আগারওয়ালও ব্যক্তিগত ৩৬ রানে রান আউটের শিকার হন। এরপর পঞ্চম উইকেট জুটিতে ৩৮ রান যোগ করেন মান্দীপ সিং ও স্যাম কুরান। হ্যারি গার্নের বলে মান্দীপ (২৫) বিদায় নিলেও মাত্র ২৩ বলে ফিফটি হাঁকিয়ে পাঞ্জাবের বোলারদের ছন্নছাড়া করে দেন কুরান।

২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে পাঞ্জাবের সংগ্রহ দাঁড়ায় ১৮৩ রান। আর তা সম্ভব হয় কুরানের ২৪ বলে ৫৫ রানের ঝড়ে, যা ৭ চার ও ২ ছক্কায় সাজানো।

১৮৪ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে শুরুতেই আগ্রাসী ব্যাটিং করে পাঞ্জাবের বোলারদের উপর চাপ তৈরি করেন কলকাতার লিন। অ্যান্ড্রু টাইয়ের বলে আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৪৬ রানের ঝলমলে এক ইনিংস। পাওয়ার প্লে শেষে পাঞ্জাবের সংগ্রহ দাঁড়ায় ১ উইকেটে ৬২ রান।

লিনের বিদায়ের পর হাল ধরেন শুভমান গিল ও রবিন উথাপ্পা। পাঞ্জাবের অধিনায়ক অশ্বিন বোলিংয়ে এসে উথাপ্পাকে (২২) বিদায় করে দেন। চার নম্বরে নেমে ১৪ বলে ২৪ রানের ঝড় তুলেন কলকাতার ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল। অন্য প্রান্তে ৩৬ বলে ফিফটি তুলে নেন গিল।

মোহাম্মদ শামির বলে টাইয়ের হাতে ক্যাচ দিয়ে আউট হওয়ার আগে তৃতীয় উইকেট জুটিতে ৫০ রান যোগ করেন রাসেল। এরপর কলকাতার অধিনায়ক কার্তিক ৯ বলে ২১ রানের ঝড়ো ইনিংস খেলে ৭ উইকেটের জয় নিশ্চিত করেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

স্মিথ-ওয়ার্নারকে নম্র হতে হবে

স্মিথ-ওয়ার্নারকে নম্র হতে হবে

বিশ্বকাপ খেলতে শেষ দিন পর্যন্ত লড়বেন তাসকিন

বিশ্বকাপ খেলতে শেষ দিন পর্যন্ত লড়বেন তাসকিন

৮০ দলের টি-২০ র‌্যাঙ্কিং প্রকাশ করলো আইসিসি

৮০ দলের টি-২০ র‌্যাঙ্কিং প্রকাশ করলো আইসিসি

বিশ্রামে যাবে মালিঙ্গা, খেলবে না স্কটল্যান্ড সিরিজ

বিশ্রামে যাবে মালিঙ্গা, খেলবে না স্কটল্যান্ড সিরিজ