রাবাদার পরিবর্তে দলে এনটিনি পুত্র থান্ডো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩০ এএম, ১৭ জুলাই ২০২০
রাবাদার পরিবর্তে দলে এনটিনি পুত্র থান্ডো

করোনা পরবর্তী অবশেষে মাঠে ফিরছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট। শনিবার (১৮ জুলাই) থেকে দক্ষিণ আফ্রিকায় শুরু হচ্ছে নতুন নিয়মের তিন দলের অদ্ভুত ক্রিকেট; যা থ্রি টিম ক্রিকেট বা থ্রিটিসি নামে পরিচিত। যা জুনের শেষের দিকে শুরু হওয়ার কথা ছিল।

চলতি বছরের জুনের শেষের দিকে টুর্নামেন্টে অংশগ্রহণ করতে যাওয়া তিন দলের নাম ঘোষণা করা হয়। তা হলো- কাইটস, কিংফিশারস এবং ঈগলস। এ তিন দলের মধ্যে কিংফিশারসের অধিনায়কত্বে ছিলেন জাতীয় দলের ডানহাতি পেসার কাগিসো রাবাদা। কিন্তু এক নিকটাত্মীয় মারা যাওয়ায় টুর্নামেন্টে খেলতে পারবেন না তিনি।

রাবাদার সাথে খেলতে পারবেন না আরেক পেসার সিসান্দা মাগালা এবং অলরাউন্ডার ক্রিস মরিসও। মাগালারও আত্মীয় মারা গেছে। আর মরিস ব্যক্তিগত কারণে সরে গেছেন। এই তিন খেলোয়াড়ের পরিবর্তে টুর্নামেন্টে খেলার সুযোগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার মাখায়া এনটিনির ছেলে, ২০ বছর বয়সী পেসার থান্ডো এনটিনি। কিংফিশারসের হয়ে খেলবেন থান্ডো।

অন্য দু’জন হলে জর্ন ফরচুইন এবং জেরাল্ড কোয়েৎজে। কোয়েৎজে খেলবেন থান্ডোর দল কিংফিশারসে। আর ফরটুইন খেলবেন ঈগলসে। আর রাবাদার পরিবর্তে কিংফিশারসের নেতৃত্ব পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান হেনরিচ ক্লাসেন। অন্য দু’টি দলের নেতৃত্ব দিবেন কুইন্টন ডি কক ও এবি ডি ভিলিয়ার্স।

টুর্নামেন্টে তিনটি দল একে অপরের মুখোমুখি হবে। ৩৬ ওভারের খেলা হবে। প্রতিটি দলে আট জন করে খেলোয়াড় থাকবে। প্রতি দল ১২ ওভার করে ব্যাটিং করবে, প্রতি ইনিংস হবে ছয় ওভারে। এছাড়াও সপ্তম উইকেট পতনের পর অপরাজিত ব্যাটসম্যানকে একাই ব্যাটিং করতে হবে। টুর্নামেন্টের সব ম্যাচই হবে দর্শকশূন্য স্টেডিয়ামে।

টুর্নামেন্টে তিন দলের সংশোধিত স্কোয়াড :
কাইটস: কুইন্টন ডি কক (অধিনায়ক), টেম্বা বাভুমা, জন-জন স্মাটস, ডেভিড মিলার, ডোয়াইন প্রিটোরিয়াস, লুথো সিপামলা, বাউরান হেন্ডরিক্স এবং এনরিচ নর্টি।

কিংফিশারস: হেনরিখ ক্লাসেন (অধিনায়ক), রেজা হেন্ডরিক্স, জানেমান মালান, ফাফ ডু-প্লেসিস, থান্ডো এনটিনি, জেরাল্ড কোয়েৎজে, গ্লেনটন স্টুরমান এবং তাবরাইজ শামসি।

ঈগলস: এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), অ্যাইডেন মাকরাম, ভ্যান ডার ডুসেন, কাইল ভেরিয়েন, আন্দিলো ফেলুকুয়াও, জর্ন ফরচুইন, জুনিয়র ডালা এবং লুঙ্গি এনগিডি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ঋণ নিয়ে ইংল্যান্ড যাওয়া উইন্ডিজ এখন বোনাস দেবে

ঋণ নিয়ে ইংল্যান্ড যাওয়া উইন্ডিজ এখন বোনাস দেবে

ক্লাব ও পরিবারের চিন্তায় ৭৬ লাখ টাকার প্রস্তাবেও তামিমের না

ক্লাব ও পরিবারের চিন্তায় ৭৬ লাখ টাকার প্রস্তাবেও তামিমের না

অন্তর্বর্তীকালীন সিইও নিয়োগ দিল বিসিসিআই

অন্তর্বর্তীকালীন সিইও নিয়োগ দিল বিসিসিআই

অনুশীলনে বিসিবির সায়, মাঠে ফিরছেন মুশফিকরা

অনুশীলনে বিসিবির সায়, মাঠে ফিরছেন মুশফিকরা