দেশের অনুশীলনে ডোমিঙ্গোকে পাচ্ছে না মমিনুল-মুশফিকরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৯ পিএম, ০৯ এপ্রিল ২০২১
দেশের অনুশীলনে ডোমিঙ্গোকে পাচ্ছে না মমিনুল-মুশফিকরা

প্রাথমিক স্কোয়াড ঘোষণা না হলেও শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ টেস্ট দল। নিউজিল্যান্ডে হতাশার সফর শেষে দেশে ফিরে এটিই বাংলাদেশ দলের প্রথম অনুশীলন। অনুশীলনে বোলিং কোচ ওটিস গিবসন উপস্থিত থাকলেও প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোকে পাওয়া যাচ্ছে না।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ১২ এপ্রিল (সোমবার) দেশ ছাড়বে বাংলাদেশ। জানা গেছে, শনিবার (১০ এপ্রিল) ঢাকা ফিরবেন ডোমিঙ্গো। এরপর সংক্ষিপ্ত কোয়ারেন্টাইন শেষে মমিনুলদের সাথে শ্রীলঙ্কা সফরে যাবেন তিনি। সে ক্ষেত্রে বাংলাদেশে ডোমিঙ্গো উপস্থিতিতে টাইগারদের আর অনুশীলন করা হচ্ছে না, এটা নিশ্চিত।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া অনুশীলনে বরাবরের মতোই সবার আগে উপস্থিত ছিলেন মুশফিকুর রহিম। ইনডোরে কিছুক্ষণ ব্যাটিং অনুশীলন শেষে মাঠে রানিং করেন তিনি।

মুশফিকের পর টেস্ট অধিনায়ক মমিনুল হক, সাদমান ইসলাম অনিক, সাইফ হাসান, তাসকিন আহমেদ, মোহাম্মদ মিথুন, তাইজুল ইসলাম ও নাইম হাসানও নিজেদের অনুশীলন সারেন।

অনুশীলনে স্পিন বোলিং কোচ সোহেল ইসলামের সাথে কাজ করেছেন স্পিনার বোলাররা। এছাড়া বোলিং কোচ ওটিস গিবসনও উপস্থিত ছিলেন। তার সাথে কথা বলে নিজের অনুশীলন সারেন তাসকিন আহমেদ। তবে নিউজিল্যান্ড সিরিজ শেষে টাইগারদের সাথে বাংলাদেশে না ফেরায় উপস্থিত ছিলেন না রাসেল ডোমিঙ্গো।

এদিকে, বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘শ্রীলঙ্কায় অনুশীলনের জন্য কোন নেট বোলার পাওয়া যাবে না। বিষয়টি মাথায় রেখে শ্রীলঙ্কায় বড় স্কোয়াড নিয়ে দেশ ছাড়বে বাংলাদেশ দল।’

তিনি জানান, শ্রীলঙ্কায় নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ খেলবে বাংলাদেশ দল। ম্যাচ শেষে মূল টেস্ট স্কোয়াড ঘোষণা করা হবে।

সূচি অনুযায়ী ২১ এপ্রিল থেকে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট খেলতে মাঠে নামে বাংলাদেশ দল। এরপর ২৯ এপ্রিল থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপে অর্ন্তভুক্ত সিরিজের দু’টি ম্যাচই অনুষ্ঠিত হবে ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে।

আইপিএল খেলার জন্য এ সফর থেকে ছুটি নেওয়ায় দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং পেসার মোস্তাফিজুর রহমানকে পাচ্ছে না বিসিবি। তাদের দু’জনকে ছাড়াই বড় দল নিয়ে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে টাইটেল স্পন্সর ওয়ালটন

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে টাইটেল স্পন্সর ওয়ালটন

ডোমিঙ্গো থাকছেন নাকি থাকছেন না?

ডোমিঙ্গো থাকছেন নাকি থাকছেন না?

বাংলাদেশের অনুশীলনে নেট বোলার দেবে না শ্রীলঙ্কা

বাংলাদেশের অনুশীলনে নেট বোলার দেবে না শ্রীলঙ্কা

লঙ্কা সফরে টাইগারদের টিম লিডার সুজন

লঙ্কা সফরে টাইগারদের টিম লিডার সুজন