পিএসএলে কোন দল পাননি গেইল

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:৩২ পিএম, ১৪ নভেম্বর ২০১৭
পিএসএলে কোন দল পাননি গেইল

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দল পাননি ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। সংক্ষিপ্ত ভার্সনে বিশ্বের দুর্ধর্ষ ব্যাটসম্যান হওয়া সত্ত্বেও সাম্প্রতিক ফর্মের কারণে পিএসএলের কোন ফ্র্যাঞ্চাইজিই গেইলকে দলে টানেনি।

টুর্নামেন্টের আসন্ন আসরের জন্য গত রোববার অনুষ্ঠিত খেলোয়াড় নিলামে ৩০৮ জন বিদেশি ও ১৯৩ জন দেশিসহ মোট ৫০১ জন ক্রিকেটারের তালিকায় থাকলেও তিনি অবিক্রিত থেকে গেছেন।

উইজডেন ইন্ডিয়ায় প্রকাশিত রিপোর্টে বলা হয়, টি-টোয়েন্টি ক্রিকেটে দশ হাজারের বেশি রানের মালিক হওয়া সত্ত্বেও দুর্বল ফর্ম ও পুরো টুর্নামেন্টে না পাওয়া গেইলকে দলে নেয়নি কোন ফ্র্যাঞ্চাইজি।

গেইলের মত কোন দলে ঠাঁই পাননি ২০১০ সালে স্পট ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধাদেশ কাটিয়ে ক্রিকেটে ফেরা পাকিস্তানের সাবেক অধিনায়ক সালমান বাট ও পেসার মোহাম্মদ আসিফ। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে সাম্প্রতিক সময়ে দারুণ ফর্মে থাকা বাট জাতীয় দলে ফেরার দ্বারপ্রান্তে থাকা সত্ত্বেও তাকে দলে টানেনি।

ফর্মে না থাকা এবং পুরো টুর্নামেন্ট না পাওয়ার কারণেই গেইলকে দলে নেয়া হয়নি বলে জানিয়েছেন একটি ফ্র্যাঞ্চাইজির মালিক। তবে বাংলাদেশের চার খেলোয়াড় সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমান মাহমুদুল্লাহ রিয়াদ দল পেয়েছেন।

উল্লেখ্য, সম্প্রতি পাকিস্তান সফর বাতিল করেছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ঘন কুয়াশার কারণে পাকিস্তান সফর স্থগিত করা হয়েছে বলে শোনা গেলেও পরে জানা যায়, নিরাপত্তার কারণে ক্যারিবীয় দল তাদের পাকিস্তান সফর স্থগিত করেছে।

বিভিন্ন সূত্রের দাবি, ক্যারিবিয়ান কয়েকজন শীর্ষ খেলোয়াড় পাকিস্তানে নিরাপত্তার বিষয়ে তাদের শঙ্কা প্রকাশ করায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি স্থগিত করেছে ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেইল, কাইরন পোলার্ড এবং ড্যারেন ব্রাভোর মতো সিনিয়র খেলোয়াড়ের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ বোর্ড প্রস্তাবিত সফর সম্পর্কে আলোচনা করলে তারা আপত্তি জানান।


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসএল নিলামে ১৬ বাংলাদেশি

পিএসএল নিলামে ১৬ বাংলাদেশি

বিপিএলে অনন্য সাকিব

বিপিএলে অনন্য সাকিব

আঙুল তোলার আগে চলে যেতে চাই : আজমল

আঙুল তোলার আগে চলে যেতে চাই : আজমল

কুমিল্লার বিপক্ষেই গেইল-ম্যাককে খেলাবে রংপুর

কুমিল্লার বিপক্ষেই গেইল-ম্যাককে খেলাবে রংপুর